Monday, March 4

বাংলাদেশের হাফেজ আন্তর্জাতিক কোরআন প্রতিযোগিতায় মনোনীত

কানাইঘাট নিউজ ডেস্ক:

তুরস্কে অনুষ্ঠিতব্য ২০তম আন্তর্জাতিক হিফজুল কোরআন প্রতিযোগিতা ২০১৯-এ অংশগ্রহণের জন্য নির্বাচিত হয়েছেন বাংলাদেশের হাফেজ মুহাম্মাদ এহসানুল্লাহ।

বাংলাদেশ থেকে একমাত্র প্রতিনিধি হিসেবে তুরস্কে যাচ্ছেন এহসানুল্লাহ। ১৯ ফেব্রুয়ারি নির্বাচিত হন তিনি।
বাইতুল মোকাররম জাতীয় মসজিদে দেশের ৫১ জন মেধাবী হাফেজে কোরআন প্রাক-প্রতিযোগিতায় অংশ নিয়েছিল। তাদের মধ্যে সেরা মনোনীত হয়েছেন ১৮ বছরের এ তরুণ।
আসন্ন পবিত্র রমজানে তুরস্কের রাজধানী আঙ্কারায় অনুষ্ঠিতব্য আন্তর্জাতিক কোরআন প্রতিযোগিতায় বাংলাদেশের এহসানুল্লাহ-সহ প্রায় ১০০টি দেশের প্রতিনিধি অংশগ্রহণ করবেন।
এ ব্যাপারে হাফেজ এহসানুল্লাহের বলেন, ২৪ ফেব্রুয়ারি পাসপোর্ট জমা দিয়েছি। আশা করি দ্রুতই ভিসা পেয়ে যাব। সবকিছু ঠিকঠাক মতো হলে রমজানের কয়েকদিন আগেই আঙ্কারায় পৌঁছতে হবে। দেশের সম্মান উঁচু করা এবং ব্যক্তিগত সফলতার জন্য দেশবাসীর কাছে দোয়ার আবেদন করছি। সবাই আমার জন্য এবং দেশের জন্য দোয়া করবেন।
প্রসঙ্গত, গত বছর ইরানের রাজধানী তেহরানে অনুষ্ঠিত আন্তর্জাতিক কোরআন প্রতিযোগিতায় তরুণ এই হাফেজে কোরআন তৃতীয় স্থান অর্জন করেন।
হাফেজ এহসানুল্লাহ দেশের স্বনামধন্য হিফজ প্রতিষ্ঠান যাত্রাবাড়ীর মারকাযুত তাহফিজ ইন্টারন্যাশনাল মাদ্রাসার প্রতিষ্ঠাতা হাফেজ নেছার আহমদ নাছিরীর ছাত্র।
বর্তমানে দেশের অনন্য এই প্রতিভা মোহাম্মদপুরস্থ জামিয়া ইসলামিয়া লালমাটিয়া মাদরাসায় নবম শ্রেণিতে (কাফিয়া) পড়াশোনা করছেন।

শেয়ার করুন

0 comments:

পাঠকের মতামতের জন্য কানাইঘাট নিউজ কর্তৃপক্ষ দায়ী নয়