Sunday, February 18

বইমেলায় সাইফুল ইসলাম জুয়েলের দুটি বই

কানাইঘাট নিউজ ডেস্ক:
অমর একুশে বইমেলায় প্রকাশিত হয়েছে তরুণ লেখক সাইফুল ইসলাম জুয়েলের রহস্য-রোমাঞ্চ উপন্যাস ‘চাঁদনী’ ও শিশুতোষ গল্পের বই ‘পিংকুর গাছবন্ধু’। গত চার বছরের ধারায় এবারও তিনি বড়দের ও ছোটদের—এই দুই ক্যাটাগরিতে একটি করে বই বের করেছেন।

উপন্যাসটি সম্পর্কে লেখক সাইফুল ইসলাম জুয়েল বলেন, ‘গতবছর একই প্রকাশনী থেকে প্রকাশিত ‘দূর দ্বীপবাসিনী’ বইটির ব্যাপক সাড়ার পর আবারও উপন্যাস লেখায় হাত দিই। তবে আমার প্রতিটি বইয়ের মধ্যে কিছুটা মৌলিক পার্থক্য থাকে। গতবারের রোমান্টিক উপন্যাসের পর এবার তাই লিখলাম এক রহস্যময় অভিযান নিয়ে। যে অভিযানের প্রতি পরতে পরতে ছড়িয়ে আছে রোমাঞ্চ আর টানটান উত্তেজনা। চাঁদনী উপন্যাসটিতে রয়েছে বাস্তবতার সাথে কিছুটা কল্পনার মিশেল। মূলত দুই আদিবাসী তরুণ-তরুণীর প্রণয় ও তার পরবর্তী বিভিন্ন ঘটনা প্রবাহ নিয়ে কাহিনি সাজানো হয়েছে। আশা করছি উপন্যাসটি পাঠকের মন জয় করতে পারবে।’
বইটির প্রচ্ছদ এঁকেছেন ধ্রুব এষ। প্রকাশক অনিন্দ্য প্রকাশ। ১২৮ পৃষ্ঠার বইটির মূল্য রাখা হয়েছে ২০০ টাকা। রহস্য ও রোমাঞ্চকর ধাঁচের এ বইটির পাওয়া যাবে বইমেলার ১৩ নম্বর প্যাভিলিয়নে।
"/
এ উপন্যাসটি ব্যতিতও লেখকের আরও একটি বই এবার বাজারে আসছে। শিশুতোষ গল্পের বই ‘পিংকুর গাছবন্ধু’—এর প্রকাশক সিটি পাবলিশিং। উপহার হিসেবে গাছ পেলে কেমন হয়? গাছ কী করে মানুষের বন্ধু হতে পারে? শুধু কি অক্সিজেন সরবরাহ করে, এজন্যই? নাকি অন্য কোনো বিষয়ও থাকতে পারে! ‘পিংকুর গাছবন্ধু’ বইটি মেলায় পাওয়া যাবে ৫৫৩ নং স্টলে। সোহেল আশরাফের প্রচ্ছদ ও অলঙ্করণে রয়েল সাইজের সম্পূর্ণ রঙিন আট পৃষ্ঠার বইটির মূল্য পঞ্চাশ টাকা।
এ নিয়ে সাইফুল ইসলাম জুয়েলের মোট বইয়ের সংখ্যা পৌঁছালো দশে। অন্য বইগুলো হলো—বৃত্তের ভেতর বাহির, ভালোবাসি বলেই, তপুর গোয়েন্দাগিরি, প্রেম বালিকা, কোথায় খুঁজি তারে, তপুর গোয়েন্দাগিরি-২: হিরামন পাহাড়ের রহস্য, এলিয়েন ভূত এবং দূর দ্বীপবাসিনী।
দৈনিক ইত্তেফাকের ফান সাপ্লিমেন্ট ‘ঠাট্টা’র বিভাগীয় সম্পাদকের দায়িত্ব পালন করছেন এ সময়ের সম্ভাবনাময় তরুণ লেখক সাইফুল ইসলাম জুয়েল। গল্প, উপন্যাস ছাড়াও রম্যজগতে তার দখল রয়েছে।

শেয়ার করুন

0 comments:

পাঠকের মতামতের জন্য কানাইঘাট নিউজ কর্তৃপক্ষ দায়ী নয়

নোটিশ :   কানাইঘাট নিউজ ডটকমে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক