Thursday, March 3

১৯ বছরেই শত কোটির মালিক হলেন তরুণী

১৯ বছরেই শত কোটির মালিক হলেন তরুণী

কানাইঘাট নিউজ ডেস্ক: সর্বকণিষ্ঠ বিলিয়নিয়ার হয়েছেন আলেকজান্ডার অ্যান্ড্রেসেন। ঊনিশেই সৌভাগ্যবানদের তালিকায় ঠাঁই পেয়েছেন তিনি। তার সম্পদের পরিমাণ ১.২ বিলিয়ন ডলার।

বিশ্বের খুব সামান্য লোক আছে, যারা শত কোটি ডলারের মালিক। অ্যান্ড্রেসেন এখন তাদের একজন। ফোবর্স ম্যাগাজিনের শীর্ষ ১০০ ধনী ব্যক্তির তালিকায় রয়েছেন অ্যান্ডেসেন।

মাত্র ১৯ বছর বয়সেই ১২০ কোটি ডলারের মালিক হওয়ায় অবাক হয়েছেন অনেকে। তিনি এখন বিশ্বের জনপ্রিয় ব্যক্তিদের মধ্যে একজন।

নরওয়ের এই তরুণী অ্যান্ড্রেসেন এবং তার ২০ বছর বয়সি বোন ক্যাথারিনা ফেরড হোল্ডিং কোম্পানির ৪২.২ শতাশের মালিক। ক্যাথারিনা সম্পদের পরিমাণও ১.২ বিলিয়ন ডলার। কিন্তু বয়সে ছোট অ্যান্ড্রেসেন। ফলে সর্বকণিষ্ঠ হিসেবে বিলিয়নিয়ার হওয়ার গৌরব অ্যান্ড্রেসেনই উপভোগ করছেন।

অ্যান্ড্রেসেনের বাবা ২০০৭ সালে তার দুই মেয়ের মধ্যে কোম্পানির ৪২.২ শতাংশ শেয়ার ভাগ করে দেন। কিন্তু কোম্পানির নিয়ন্ত্রণ এখনো তার হাতে আছে।

কে এই অ্যান্ড্রেসেন?
নরওয়ের অন্যতম শীর্ষ ব্যবসায়ী জোহান অ্যান্ড্রেসেনের মেয়ে আলেকজান্ডার অ্যান্ড্রেসেন। অ্যান্ড্রেসেনরা ওসলোর বাসিন্দা। পারিবারিকভাবে তাদের তামাকের ব্যবসা আছে। বেশ কিছু তামাক ইন্ডাস্ট্রির মালিক তারা।

আলেকজান্ডার অ্যান্ড্রেসেন এখন আমস্টেরডাম বিশ্ববিদ্যালয়ে কলেজে পড়াশোনা করছেন। পারিবারিক কোম্পানির মালিকানা বুঝে নেওয়ার কোনো তোড়জোড় তার মধ্যে নেই। জোয়াকিম টোলেফসেন নামে ২৪ বছর বয়সি এক তরুণের সঙ্গে তার সম্পর্ক আছে বলে মনে করা হয়।

আলেকজান্ডার অ্যান্ড্রেসেন একজন দক্ষ আশ্বারোহী। জীবনের শেষ সময় পর্যন্ত আশ্বারোহী হয়ে থাকতে চান তিনি।

তথ্যসূত্র : টাইমস অব ইন্ডিয়া

শেয়ার করুন

0 comments:

পাঠকের মতামতের জন্য কানাইঘাট নিউজ কর্তৃপক্ষ দায়ী নয়