Wednesday, August 31

সুলতান মিয়া’র মৃত্যুতে প্রতিভাত সাহিত্য পরিষদের শোক



কানাইঘাট নিউজ ডেস্ক ::

সুরমার তেতলী ইউ/পির নিশ্চিন্তপুর (মোল্লাবাড়ি) নিবাসী, নিশ্চিন্তপুর জামে মসজিদের সাবেক মুতাওয়াল্লী প্রবীণ মুরব্বী আলহাজ্ব মোঃ সুলতান মিয়া গত (২৭ আগস্ট) বেলা ২:১০ মিনিটের সময় নিজ বাড়িতে ইন্তেকাল করেন। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল একশ’ বছর। তিনি দীর্ঘদিন যাবৎ বার্ধক্যজনিত রোগে ভোগছিলেন। 

আলহাজ্ব মোঃ সুলতান মিয়া’র মৃত্যুতে শোক প্রকাশ করেছে প্রতিভাত সাহিত্য পরিষদ সিলেট এর নেতৃবৃন্দ। নেতৃবৃন্দ এক শোক বার্তায় বলেন- হাজী মোঃ সুলতান মিয়া অত্যন্ত খোদাভীরু, পরহেজগার, বিনয়ী ও অমায়িক হিসেবে সকলের প্রিয় ছিলেন। তিনি অত্যন্ত সাদামাটা জীবন যাপন করতেন। তাঁর মৃত্যুতে পরিবারের যে ক্ষতি হয়েছে তা সহজে পূরণ হওয়ার নয়।

এদিকে, গতকাল ২৭ আগস্ট শনিবার বাদ এশা নিশ্চিন্তপুর জামে মসজিদে জানাযার নামাজ শেষে পারিবারিক গোরস্থানে দাফন সুসম্পন্ন হয়। জানাযার নামাজে বিভিন্ন রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক ও আত্মীয় স্বজনের পাশাপাশি এলাকার সর্বস্থরের ব্যক্তিবর্গ অংশ্রগ্রহণ করেন। মৃত্যুকালে তিনি একমাত্র মেয়ে, দুই ভাই সহ অসংখ্য ভাতিজা-ভাতিজি, নাতি-নাতনী, আত্মীয় স্বজন সহ অনেক গুণগ্রাহী রেখে গেছেন। তাঁর মৃত্যুতে এলাকায় শোকের ছায়া নেমে এসেছে।

উল্লেখ্য, আলহাজ্ব মোঃ সুলতান মিয়া  মাসিক প্রতিভাত’র সম্পাদক, প্রতিভাত সাহিত্য পরিষদের সভাপতি, গ্রীণ প্ল্যান সিলেট, স্বদেশ ফোরাম সিলেট ও দক্ষিণ সুরমা সাহিত্য পরিষদের সাধারণ সম্পাদক কবি ও সংগঠক এম. আলী হোসাইন এর চাচা।-বিজ্ঞপ্তি


শেয়ার করুন

0 comments:

পাঠকের মতামতের জন্য কানাইঘাট নিউজ কর্তৃপক্ষ দায়ী নয়