Thursday, February 24

কানাইঘাট দারুল উলূম মাদ্রাসার ইসলামী সম্মেলন সম্পন্ন


নিজস্ব প্রতিবেদক :

লাখো ধর্মপ্রান মানুষের সমাগমের মধ্য দিয়ে পূর্ব সিলেটের ঐতিহ্যবাহী দ্বীনিশিক্ষা প্রতিষ্ঠান কানাইঘাট দারুল উলূম দারুল হাদিস মাদ্রাসার বার্ষিক ইসলামী জলসা গত বুধবার(২৩ ফেব্রুয়ারি) সকাল ১০টা থেকে পরদিন সকাল পর্যন্ত মাদরাসা মাঠে সম্পন্ন হয়েছে। 

মাদরাসার মুহতামিম আল্লামা মুহাম্মদ বিন ইদ্রিস লক্ষিপুরীর সভাপতিত্বে মাদ্রাসার   এ  বৃহত্তম   ইসলামী  সম্মেলনে   প্রধান   অতিথি   হিসাবে   উপস্থিত   থেকে দুপুরে মুসলিম উম্মাহর ঐক্য ও সুখ শান্তি কামনা করে গুরুত্বপূর্ন বয়ান পেশ করেন আন্তর্জাতিক   পর্যায়ের   ইসলামী  চিন্তাবিদ   জমিয়তে   উলামায়ে   হিন্দের   সভাপতি,আওলাদে  রাসুল  আল্লামা  সায়্যিদ   মাহমুদ  মাদানী  ভারত।   

তিনি  তার  বয়ানে  বলেন,বিশ্বের নির্যাতিত  নিপীড়িত  মুসলমানদের কল্যাণে দারুল  উলুম  দেওবন্দ  সর্বদা অগ্রণী ভূমিকা পালন করে আসছে। আল্লাহ রাব্বুল আলামীন একমাত্র তাঁর উপাসনা করার জন্য আমাদেরকে পৃথিবীতে প্রেরণ করেছেন। 

তিনি বলেন, তাক্বওয়া ও পরহেজগারীর মাধ্যমে মালিকের নৈকট্য লাভ করা সম্ভব। ইহ পরকালীন সুখ শান্তি বির্নিমাণে খোদাভীরুতা অর্জন আমাদের সবাইকে করতে হবে। আওলাদে রাসুল আরো বলেন, বিশ্বের সকল কৌমি মাদ্রাসা হলো দ্বীন ইসলাম রক্ষার এক একটি শক্তিশালী দুর্গ এ দুর্গগুলির হেফাজত করা আমাদের সকলের নৈতিক দায়িত্ব। যতদিন কৌমি মাদ্রাসা গুলি তার অতীত ঐতিহ্য নিয়ে বহাল থাকবে ততদিন এ বিশ্বে সত্যিকারের দ্বীন ইসলাম থাকবে ইনশাআল্লাহ।   

মাদ্রাসার   সহকারী   শিক্ষক   মাওলানা   ক্বারী   হারুনুর   রশিদ   চতুলীর সঞ্চালনায় বার্ষিক ওয়াজ মাহফিলে বয়ান পেশ করেন শায়খুল হাদিস আল্লামা নজরুল ইসলাম ক্বাসেমী, শায়খুল হাদিস আল্লামা আব্দুল মতিন, শায়খুল হাদিস আল্লামা মুহিব্বুল হক গাছবাড়ী, শায়খুল হাদিস আল্লামা আলিমুদ্দীন দূর্লভপুরী, শায়খুল হাদিস আল্লামা রশিদুর রহমান ফারুক বরুনী, শায়খুল হাদিস আল্লাম আহমদ আলী চিল্লা,   আল্লামা   শামসুদ্দীন   দূর্লভপুরী,   মাওলানা   মুফতি   রশিদ   আহমদ,   মাওলানা হাফিজ হারুনুর রশিদ উজানিপাড়ী, মাওলানা মুবাশ্বির আলী রামপ্রসাদী, মাওলানাকুতুব  উদ্দিন,   মাওলানা   সিহাব   উদ্দিন   বড়চতুলী,   মাওলানা   আব্দুল  কাদির   বাগরখালী প্রমুখ।  

বার্ষিক   মাহফিলে   লক্ষাধিক   মুসলিম   জনতার   উপস্থিতিতে   জামেয়ার  ৬৫ জন তালাবাগনকে দস্তারে ফযিলত প্রদান করা হয়। 

ইসলামী মহাসম্মেলনে শুভেচ্ছা বক্তব্য দেন,কানাইঘাট উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব আব্দুল মোমিন চৌধুরী, পৌরসভার মেয়র   লুৎফুর   রহমান   কানাইঘাট   প্রেসক্লাবের   প্রতিষ্ঠাতা   সভাপতি   বিশিষ্ট সাংবাদিক এমএ হান্নান সহ বিভিন্ন রাজনৈতিক ও সামাজিক সংগঠনের নেতৃবৃন্দ।


শেয়ার করুন

0 comments:

পাঠকের মতামতের জন্য কানাইঘাট নিউজ কর্তৃপক্ষ দায়ী নয়