Tuesday, September 3

‘সরকার দেশের প্রতিটি গ্রামকে শহরে পরিণত করবে’

গাজীপুর জেলার নাওজোড় কড্ডা ঈদগাহ ময়দানে ২০ কোটি টাকা ব্যয়ে নির্মিত ২৮ এমভিএ বিদ্যুৎ উপকেন্দ্রের উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ. ক. ম মোজাম্মেল হক

মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ. ক. ম মোজাম্মেল হক বলেছেন, সরকার ‘আমার গ্রাম, আমার শহর’ স্লোগান বাস্তবায়নের অংশ হিসেবে দেশের প্রতিটি  গ্রামে বিদ্যুৎ, গ্যাসসহ সব নাগরিক সুবিধা পৌঁছে দিয়ে শহরে পরিণত করবে। রাজধানীসহ দেশের বড় শহরগুলোর সঙ্গে প্রতিটি গ্রামের সড়ক সংযোগ স্থাপনের  লক্ষ্যে সরকার আন্তরিকভাবে কাজ করে যাচ্ছে।

মঙ্গলবার দুপুরে গাজীপুর জেলার নাওজোড় কড্ডা ঈদগাহ ময়দানে ২০ কোটি টাকা ব্যয়ে নির্মিত ২৮ এমভিএ বিদ্যুৎ উপকেন্দ্রের উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি। 
এসময় মন্ত্রী বলেন, দেশের সব নাগরিকের সমঅধিকার নিশ্চিত করতে গ্যাস লাইনের পরিবর্তে সবাইকে সিলিন্ডারের মাধ্যমে গ্যাস সরবরাহ করা হবে। সরকার সিলিন্ডারের গ্যাসে ভর্তুকি প্রদানের মাধ্যমে দাম সহনীয় পর্যায়ে নিয়ে আসবে।
তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার উদ্যোগ, ঘরে ঘরে বিদ্যুৎ স্লোগান বাস্তবায়নের অংশ হিসেবে আজ নাওজোড়ে এই উপকেন্দ্র উদ্বোধন করা হচ্ছে।
এই উপকেন্দ্রের মাধ্যমে ১১টি গ্রামে নিরবচ্ছিন্নভাবে বিদ্যুৎ সরবরাহ করা সম্ভব হবে। মন্ত্রী বলেন, ১৬ কোটি টাকা ব্যয়ে কাশিমপুর ও কোনাবাড়ী বিদ্যুৎ উপকেন্দ্র দুটি  যথাক্রমে ৪০ ও ৫৫ এমভিএ তে আপগ্রেডেশনের কাজ চলমান আছে। ৬০ কোটি টাকা ব্যয়ে কাশিমপুরে দুটি এবং দেওলিয়াবাড়ীতে ২০/২৮এমভিএ ক্ষমতা সম্পন্ন তিনটি নতুন উপকেন্দ্র নির্মাণ করা হচ্ছে। তিনি বলেন, এর মাধ্যমে মোট ৯৬ কোটি টাকা ব্যয়ে ৩০ টি গ্রামে বিদ্যুৎ সরবরাহ নিশ্চিত করা হবে।
উদ্বোধনের পর মন্ত্রী ও আমন্ত্রিত অতিথিরা নবনির্মিত নাওজোড় বিদ্যুৎ উপকেন্দ্রটি ঘুরে দেখেন।
গাজীপুর সিটি কর্পোরেশনের ১৩ নং ওয়ার্ড কাউন্সিলর খোরশেদ আলম সরকারের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন- সিনিয়র জিএম প্রকৌশলী যুবরাজ চন্দ্র পাল, পল্লী বিদ্যুতায়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী মো. রেজাউল করিম, বিশিষ্ট শিক্ষাবিদ সাবেক অধ্যক্ষ প্রফেসর এম এ বারী, গাজীপুর সিটি কর্পোরেশন আওয়ামী লীগের বন ও কৃষি বিষয়ক সম্পাদক সিরাজুল ইসলাম চৌধুরী প্রমুখ। 
 সূত্র: ডেইলি বাংলাদেশ

শেয়ার করুন

0 comments:

পাঠকের মতামতের জন্য কানাইঘাট নিউজ কর্তৃপক্ষ দায়ী নয়