Monday, August 5

কানাইঘাটে বিশ্ব মাতৃদুগ্ধ সপ্তাহ উপলক্ষে র‌্যালি ও সভা

নিজস্ব প্রতিবেদক:
কানাইঘাটে ইউএসএআইডি এর অর্থায়নে ও এসএমসি এর সহযোগিতায় সীমান্তিক নতুন দিনের উদ্যোগে বিশ্ব মাতৃদুগ্ধ সপ্তাহ ২০১৯ উপলক্ষ্যে সোমবার সকাল ১১টায় উপজেলা সদরে র‌্যালি পরবর্তী ও আলোচনা সভা নতুন দিন কার্যালয়ে অনুষ্ঠিত হয়েছে।

সীমান্তিক নতুন দিনের জেলা টিম লিডার মোঃ আব্দুল হামিদের সভাপতিত্বে ও সিরাজুল ইসলামের পরিচালনায় আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, উপজেলা হাসপাতালের মেডিকেল অফিসার ডাঃ আকিক দেব।

বিশেষ অতিথি ছিলেন, কানাইঘাট প্রেসক্লাবের সাধারণ সম্পাদক নিজাম উদ্দিন, সূর্যের হাসি নেটওয়ার্কের ম্যানেজার আব্বাস উদ্দিন, সীমান্তিক ম্যালেরিয়া প্রজেক্টের ম্যানেজার মোঃ আবুল কালাম, নতুন দিনের সহকারী একাউন্ট অফিসার সিরাজুল ইসলাম ও ফিল্ড সুপারভাইজার কাজী জাকারিয়া, 

মাতৃদুগ্ধ দিবসের আলোচনা সভায় বক্তারা বলেন, শিশুর জন্য মায়ের দুধের কোন বিকল্প নেই। জন্মের পর থেকে ৬ মাস বয়স পর্যন্ত মায়ের দুধই শিশুর একমাত্র খাবার। তাই শিশুকে মাতৃদুগ্ধ পান করতে মাতা-পিতাকে উৎসাহিত করা সকলের কর্তব্য।

সভা শেষে ০৫ বছর কমবয়সী শিশু ও মায়েদের কে সুর্যের হাসি নেটওয়ার্কের প্যারামেডিকেল খুদেজা বেগম এর মাধ্যমে প্রাথমিক চিকিৎসা সেবা প্রদান করা হয় ও সকল শিশু কে পুষ্টি পাউডার মনিমিক্স প্রদান করা হয়। 

সভার শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন সিএম গিয়াস উদ্দিন। 

পরে সকলের মাঝে বিশ্ব মাতৃ দুগ্ধ দিবস সপ্তাহের নতুন দিনের লিফলেট বিতরণ করা হয়। 

কানাইঘাট নিউজ ডটকম/৫আগস্ট ২০১৯

শেয়ার করুন

0 comments:

পাঠকের মতামতের জন্য কানাইঘাট নিউজ কর্তৃপক্ষ দায়ী নয়