Monday, July 22

শুরু হতে যাচ্ছে ‘মাসুদ রানা’র শুটিং, বাজেট ৮৩ কোটি টাকা!

জনপ্রিয় থ্রিলার উপন্যাস মাসুদ রানা সিরিজের ‘ধ্বংস পাহাড়’ অবলম্বনে সিনেমা নির্মাণ করতে করতে যাচ্ছে জাজ মাল্টিমিডিয়া। এই প্রতিষ্ঠানটির সঙ্গে সহযোগী প্রযোজক হিসাবে থাকছে আরো তিনটি প্রতিষ্ঠান এবং হলিউডের প্রযোজনা প্রতিষ্ঠান সিলভার লাইন। শিগগিরই এই ছবির শুটিং শুরু হবে বলে জানিয়েছে প্রযোজনা প্রতিষ্ঠান। 

কিছু দিন আগেই প্রতিষ্ঠানটির সুত্রে জানা গেছে,  ‘মাসুদ রানা’ ছবিতে অভিনয় করবেন হলিউডের মিকি রোর্ক এবং ভারতীয় রেসলার ‘কালি’। সোমবার  জাজ মাল্টিমিডিয়ার ফেসবুক পেইজে থেকে জানানো হয়েছে এই ছবির আরো কয়েকজন অভিনয়শিল্পী, কলাকুশলীদের নাম এবং কিছু পরিকল্পনা।
মিকি রোর্ক ও কালি ছাড়াও ছবিটিতে আরো অভিনয় করবেন দ্য ট্রান্সপোর্টার খ্যাত ‘গ্যাব্রিয়েল রাইট’, দ্য ম্যাটরিক্স রিলোডেড খ্যাত ‘ড্যানিয়েল বেনহার্ট’ এবং মাইকেল পেরে। আর মাসুদ রানা, কবীর চৌধুরী এবং রূপা চরিত্রে অভিনয় করবেন বাংলাদেশের অভিনয়শিল্পী। সুলতা দেবি চরিত্রে অভিনয় করবেন এক বলিউড অভিনেত্রী। মাসুদ রানার বস রাহাত খানের ভূমিকায় অভিনয় করবেন বাংলাদেশ সেনাবাহিনীর একজন অবসর প্রাপ্ত মেজর জেনারেল। তবে এই চরিত্রগুলোতে  কে কে অভিনয় করবেন তা এখনই জানানো হয়নি। তবে শিগগিরই আনুষ্ঠানিকতার মাধ্যমে নামগুলো জানানো হবে জানান জাজ কর্তৃপক্ষ। 
দুই ভাষায় নির্মিতব্য ছবিটির বাজেট করা হয়েছে প্রায় ১০ মিলিয়ন ডলার বা প্রায় ৮৩ কোটি টাকা।। মরিশাস, থাইল্যান্ড ও বাংলাদেশে হবে ছবির শুটিং। যুক্তরাষ্ট্রের সেন্ট্রাল ইন্টিলিজেন্স এজেন্সি (সিআইএ) এর প্রাক্তন একজন গোয়েন্দা মাসুদ রানার প্রজেক্ট উপদেষ্টা হিসাবে কাজ করেছে। যাতে মাসুদ রানার লুক সত্যিকারের একজন স্পাই এর মত হয়।
কাজী আনোয়ার হোসেনের লেখা ‘মাসুদ রানা-ধ্বংস পাহাড়’ উপন্যাস থেকে চিত্রনাট্য পরিমার্জন, পরিবর্তন ও পরিবর্ধন করেছেন আবদুল আজিজ, আসিফ আকবর ও নাজিম উদ দৌলা। হলিউডের প্রফেশনাল স্ক্রিপ রাইটার মুভি ক্রিটিকরা পরবর্তীতে ফাইন টিউন করেছে চিত্রনাট্যটির। ছবিটি পরিচালনা করবেন বাংলাদেশি বংশোদ্ভূত হলিউডের ডিরেক্টর আসিফ আকবর। 
 সূত্র: ডেইলি বাংলাদেশ

শেয়ার করুন

0 comments:

পাঠকের মতামতের জন্য কানাইঘাট নিউজ কর্তৃপক্ষ দায়ী নয়