Sunday, February 10

কাপড় ইস্ত্রি করে ভাঁজ করে দিবে যন্ত্র!

কানাইঘাট নিউজ ডেস্ক:
কাপড় ইস্ত্রি না হয় করা যায়- কিন্তু ভাঁজ! ওই ভাঁজ করাটাই অনেকের কাছে মহা ঝামেলার কাজ। তাইতো কাপড় ইস্ত্রির জন্য অনেকেই লন্ড্রি দোকানগুলোর ওপরই নির্ভর করেন। সে জন্য মাসে পকেট থেকে ছাড়তে হয় হাজার হাজার টাকা। তবে এবার বুঝি এসব ঝামেলা থেকে মুক্তির সময় এসে গেল।
স্বয়ংক্রিয়ভাবে কাপড় ইস্ত্রি ও ভাঁজ করবে এমন যন্ত্রের নতুন একটি মডেলের ডেমো প্রদর্শন করেছে যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়া-ভিত্তিক কোম্পানি ‘ফোল্ডিমেট’।
গত ৮ জানুয়ারি দেশটির নেভাদা অঙ্গরাজ্যের লাস ভেগাস কনভেনশন সেন্টারে কনজ্যুমার টেকনোলজি অ্যাসোসিয়েশন আয়োজিত ‘সিইএস ২০১৯’ বার্ষিক ট্রেড শো’তে মডেলটি প্রদর্শিত হয় বলে এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানায় কোম্পানিটি।
এই বিষয়ে ফোল্ডিমেট’র প্রতিষ্ঠাতা ও প্রধান নির্বাহী কর্মকর্তা(সিইও) গ্যাল রোজোভ বলেন, গ্রাহকদের ইচ্ছে বোঝা আমাদের জন্য খুবই গুরুত্বপূর্ণ। অনেক মানুষ বেডরুমেই যন্ত্রটি ব্যবহার করতে চায় জানার পর আমরা তাদের জন্য একটি চটকদার যন্ত্রের মডেল তৈরি করেছি।
গ্যাল আরও বলেন, আমরা বুঝতে পেরেছি যে প্রত্যেকের লন্ড্রি রুম নেই। এমনকি থাকলেও তারা সেখানে গিয়ে কাপড় ইস্ত্রি ও ভাঁজ করার প্রয়োজন মনে করেন না। হাতের কাছেই যতদ্রুত সম্ভব কম সময়ে কাজটি শেষ করতে চান।
জানা যায়,ফোল্ডিমেট’র ছয় বছর আগের যন্ত্রটির সাহায্যে ব্যবহারকারীরা শার্ট, টপস, ব্লাউস, প্যান্ট এমনকি মিডিয়াম সাইজের টাওয়েল ইস্ত্রি ও ভাঁজ করতে পারতো। কিন্তু ব্যবহারকারীদের সুবিধার্থে নতুন করে এই মডেলের নকশা করা হয়েছে।স্বয়ংক্রিয় মেশিনটি ৫ মিনিটে ২৫ টির মত কাপর ইস্ত্রিও ভাঁজ করতে পাড়বে ।

শেয়ার করুন

0 comments:

পাঠকের মতামতের জন্য কানাইঘাট নিউজ কর্তৃপক্ষ দায়ী নয়

নোটিশ :   কানাইঘাট নিউজ ডটকমে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক