Tuesday, January 7

কানাইঘাটে জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি মেলা সম্পন্ন

নিজস্ব প্রতিবেদক:
কানাইঘাট উপজেলা প্রশাসনের আয়োজনে এবং জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি জাদুঘর, বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রনালয়ের পৃষ্ঠপোষকতায় ৩দিন ব্যাপী ৪১তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ এবং বিজ্ঞান মেলা  মঙ্গলবার সম্পন্ন হয়েছে।

এ উপলক্ষ্যে দুপুর সাড়ে ১২টায় উপজেলা প্রশাসন চত্তরে আয়োজিত এ মেলার সমাপনী অনুষ্ঠানে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের বিজয়ী শিক্ষার্থীদের হাতে বিজ্ঞান মনস্ক যন্ত্রপাতি আবিস্কার করায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত থেকে পুরস্কার তোলে দেন উপজেলা পরিষদের চেয়ারম্যান আব্দুল মুমিন চৌধুরী।

উপজেলা নির্বাহী কর্মকর্তার অনুপস্থিতে কৃষি কর্মকতা তানভীর আহমদ সরকারের সভাপতিত্বে ও মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা তারিকুল ইসলামের পরিচালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান খাদিজা বেগম, কানাইঘাট প্রেসক্লাবের সহ-সভাপতি আব্দুন নূর, সাধারণ সম্পাদক নিজাম উদ্দিন। 

বক্তব্য দেন গাছবাড়ী মর্ডান একাডেমির সহকারী শিক্ষক হানিফ মিয়া সহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষকবৃন্দ। 

মেলার পুরস্কার বিতরণী অনুষ্ঠানে এবারের প্রযুক্তি সপ্তাহ এবং বিজ্ঞান মেলার প্রতিপাদ্য বিষয়ে জলবায়ু পরিবর্তনের চেলেঞ্জ মোকাবেলায় বিজ্ঞান ও প্রযুক্তির নানা দিক তোলে ধরে উপজেলা চেয়ারম্যান মুমিন চৌধুরী বলেন, বাংলাদেশ জলবায়ুর ঝুঁকির মধ্যে রয়েছে। এর প্রভাব থেকে আমাদের সবাইকে রক্ষা করতে হলে তা প্রতিরোধে বিজ্ঞান মনস্ক যন্ত্রপাতি তৈরী সহ বিজ্ঞান ও প্রযুক্তিগত জ্ঞান অর্জনের জন্য শিক্ষার্থীদের প্রতি আহ্বান জানান তিনি। 

পরে বিজয়ী শিক্ষার্থীদের হাতে পুরস্কার তোলে দেন অতিথিবৃন্দ। মেলায় উপজেলার ১১টি শিক্ষা প্রতিষ্ঠান। 

কানাইঘাট নিউজ ডটকম/০৭ জানুয়ারি ২০২০

শেয়ার করুন

0 comments:

পাঠকের মতামতের জন্য কানাইঘাট নিউজ কর্তৃপক্ষ দায়ী নয়