Monday, November 18

কানাইঘাটে লবণের দাম বাড়া নিয়ে গুজব!

নিজস্ব প্রতিবেদক:
প্যাকেটজাত সহ খোলা লবণের মূল্য স্বাভাবিক রয়েছে, দাম বাড়ানো হয়নি তারপরও সামাজিক যোগাযোগ মাধ্যমে দুস্কৃতিকারীরা লবণের মূল্য বৃদ্ধির গুজব ছড়ানোর কারণে কানাইঘাটের হাট-বাজারে নির্ধারিত মূল্যের চাইতে বেশি দামে লবণ কিনছেন ক্রেতারা।

এমন গুজবের প্রেক্ষিতে কানাইঘাট বাজার সহ অন্যান্য হাট-বাজারে অভিযান করার জন্য উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ বারিউল করিম খান রাত সাড়ে ৯টার দিকে অভিযানে বের হচ্ছেন।

তিনি লবণের দাম বাড়ানো হয়নি, সকল ব্র্যান্ডের লবণের কেজি স্বাভাবিক রয়েছে। এতে করে ক্রেতাদের বিভ্রান্ত না হওয়ার জন্য তিনি সকলের প্রতি আহ্বান জানিয়েছেন। 

প্যাকেটের দামের চাইতে লবণের কেজি বেশি মূল্যে কোন ব্যবসায়ী বিক্রি করলে তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে বলে তিনি জানিয়েছেন। 

এদিকে সন্ধ্যার পর থেকে ফেসবুকে অনেকে লবণের কেজি ১০০/১৫০ টাকার উপরে বিক্রি হচ্ছে এমন গুজব ছড়িয়ে দেওয়ার পর কানাইঘাট বাজার সহ উপজেলার সকল হাট-বাজারে লবণ ক্রয় করতে দোকানে ক্রেতারা ব্যাপক ভিড় করছেন।

অনেক অসাধু ব্যবসায়ী এই সুযোগে বিভিন্ন ব্র্যান্ডের লবণের দাম নির্ধারিত দামের চাইতে অনেক বেশি মূল্যে বিক্রি করার খবর পাওয়া গেছে। 

এ রিপোর্ট লেখা পর্যন্ত ছোট ছোট মোদী ব্যবসায়ীরা সহ অনেকেই বড় বড় ভূষিমালের দোকান থেকে বস্তা বস্তা করে লবণ ক্রয় করতে দেখা গেছে। লবণ কিনতে প্রতিটি মোদী দোকানে ভিড় করছেন লোকজন।

খবর নিয়ে জানা যায়, কানাইঘাট বাজারে লবণের দাম কেজি প্রতি কিছু বেশি দামে ক্রেতারা ক্রয় করলেও, উপজেলার গাছবাড়ী বাজার, রাজাগঞ্জ বাজার, সড়কের বাজার, চতুল বাজার, মুলাগুল, সুরাইঘাট বাজার সহ অন্যান্য হাট বাজারে ৫০/৮০ টাকা কেজি দামে অনেকে লবণ ক্রয় করছেন। 

কানাইঘাট নিউজ ডটকম/১৮ নভেম্বর ২০১৯

শেয়ার করুন

0 comments:

পাঠকের মতামতের জন্য কানাইঘাট নিউজ কর্তৃপক্ষ দায়ী নয়