Wednesday, October 2

বাড়ির ট্রাঙ্কে সোয়া কোটি টাকা

নারায়ণগঞ্জের রূপগঞ্জে এক ব্যবসায়ীর বাড়িতে অভিযান চালিয়ে এক কোটি ২৫ লাখ টাকা ও দুই হাজার ইয়াবাসহ তিনজনকে আটক করেছে ডিবি। 

বুধবার ভোরে তারাবো পৌরসভার রসুলপুর এলাকায় এক কয়েল ব্যবসায়ীর বাড়ি থেকে ওই ব্যবসায়ী ও তার দুই সহযোগীকে আটক করা হয়।
আটকরা হলেন- জামাল হোসেন মৃধা, তার দুই সহযোগী মোস্তফা ও মানিক।
এসপি হারুন-অর-রশীদ জানান, গোপন সংবাদের ভিত্তিতে ডিবি জানতে পারে জামালের বাড়িতে এক লাখ ইয়াবার একটি চালান প্রবেশ করবে। এরপর থেকেই মঙ্গলবার বিকেল থেকে ওই এলাকায় নজরদারি শুরু করে ডিবি। পরে বুধবার ভোরে জামাল হোসেন মৃধার চারতলা বাড়ির তৃতীয় তলার ফ্লাটে তল্লাশি চালায়। 
এ সময় একটি ট্রাঙ্ক থেকে এক কোটি টাকা এবং আলমারির ভেতর থেকে আরো ২৫ লাখ টাকা উদ্ধার করা হয়। একইসঙ্গে বাড়িটির নিচতলায় জামাল হোসেনের ব্যক্তিগত অফিস থেকে দুই হাজার ইয়াবা উদ্ধার হয়। 
তিনি আরো জানান, ব্যবসায়ী জামাল নিজেকে তিনটি কয়েল কারখানার মালিক দাবি করলেও এর কোনো বৈধ লাইসেন্স দেখাতে পারেনি। আটক টাকার বৈধ কোনো উৎসও দেখাতে পারেননি তিনি। এই টাকাগুলো হুন্ডির মাধ্যমে বিদেশে পাচার করার জন্য রাখা হয়েছে বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে। 
আটককৃতদের মধ্যে জামাল হোসেন ও মোস্তফা কামালের বাড়ি বরিশাল জেলার উজিরপুর থানার ধাসুরা এলাকায়। আট বছর আগে তারা রসুলপুর এলাকায় জমি কিনে বাড়ি করেন। তারা অবৈধ কয়েল কারখানা ও গরুর খামারের আড়ালে ইয়াবা ব্যবসা করে আসছিলেন। চার তলা বিশিষ্ট বাড়িসহ তাদের তিনটি বাড়ি রয়েছে বলেও জানা গেছে। 
 সূত্র: ডেইলি বাংলাদেশ

শেয়ার করুন

0 comments:

পাঠকের মতামতের জন্য কানাইঘাট নিউজ কর্তৃপক্ষ দায়ী নয়