Friday, June 28

কানাইঘাটে সুরমার পানি বিপদ সীমার ৭৫ সেন্টিমিটার উপরে ,নিম্নাঞ্চল প্লাবিত

নিজস্ব প্রতিবেদক:
ভারতের উজান থেকে নেমে আসা পাহাড়ী ঢল ও গত কয়েকদিনের ভারী বৃষ্টিতে কানাইঘাটের নিম্নাঞ্চল প্লাবিত হয়েছে।

কানাইঘাট পৌরশহরসহ উপজেলার বিভিন্ন এলাকায় ব্যাপক জলাবদ্ধতা সৃষ্টি হওয়ায় জনদূর্ভোগ দেখা দিয়েছে।

শুক্রবার বিকেল পর্যন্ত কানাইঘাট সুরমা নদীর পানি বিপদ সীমার ৭৫ সেন্টিমিটারের উপর দিয়ে প্রবাহিত হচ্ছিল।

লোভা ও সুরমা নদীর তীরবর্তী এলাকার বিভিন্ন স্থানে ভাঙ্গন দেখা দিয়েছে। উজান থেকে নেমে আসা পাহাড়ী ঢলের কারণে লোভাছড়া পাথর কোয়ারি বন্ধ রয়েছে।

ভারী বৃষ্টিপাত ও পাহাড়ি ঢলের কারণে উপজেলার ৯টি ইউনিয়নের মধ্যে দিঘীরপাড় পূর্ব, সাতবাঁক, বড়চতুল, রাজাগঞ্জ, ঝিঙ্গাবাড়ী, সদর, লক্ষীপ্রসাদ পূর্ব, লক্ষীপ্রসাদ পশ্চিম ইউনিয়নের নিম্নাঞ্চল বানের পানিতে প্লাবিত হয়েছে। পাহাড়ি ঢল ও বৃষ্টিপাত অব্যাহত থাকলে কানাইঘাটে ভয়াবহ বন্যা দেখা দিতে পারে। বিশেষ করে টানা বৃষ্টিপাতের ফলে কানাইঘাট পৌর শহরের বিভিন্ন জায়গায় ব্যাপক জলাবদ্ধতা দেখা দিয়েছে।

কানাইঘাট উত্তর বাজারে জলাবদ্ধতার কারণে পানি রাস্তায় জমে ব্যবসা প্রতিষ্ঠানও আক্রান্ত হচ্ছে। এছাড়া বড়চতুল, কানাইঘাট সদর ইউনিয়নের পানি নিষ্কাশনের ব্যবস্থা না থাকায় বিভিন্ন এলাকায় বৃষ্টির পানি জমে জনদূর্ভোগের পাশাপাশি ঘর-বাড়ি আক্রান্ত হচ্ছে। 

বিভিন্ন এলাকায় আউশ ধানের মাঠ প্লাবিত হওয়ার খবর পাওয়া গেছে।

উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা শীর্ষেন্দু পুরকায়স্থ 'কানাইঘাট নিউজকে 'জানান, ভারী বর্ষণ ও পাহাড়ি ঢলের কারণে কানাইঘাটের নিম্নাঞ্চল প্লাবিত ও সুরমা নদীর পানি বিপদ সীমার উপর দিয়ে প্রবাহিত হচ্ছে, বিষয়টি তিনি উর্ধ্বতন কর্তৃপক্ষকে অবহিত করেছেন। বৃষ্টিপাত অব্যাহত থাকলে কানাইঘাটে বন্যা দেখা দিতে পারে এমন আশংকা রয়েছে বলেও তিনি জানান।

কানাইঘাট নিউজ ডটকম/২৮জুন ২০১৯

শেয়ার করুন

0 comments:

পাঠকের মতামতের জন্য কানাইঘাট নিউজ কর্তৃপক্ষ দায়ী নয়