Thursday, June 27

এখানেই গেইলের শেষ নয়!

বিশ্বকাপ শেষেই ওয়ানডে থেকে অবসর নিচ্ছেন না ক্যারিবীয় ব্যাটিং দানব ক্রিস গেইল। অবসর ঘোষণা থেকে ‘ইউ টার্ন’ নিলেন ওয়েস্ট ইন্ডিজ এ ব্যাটসম্যান। আগামী আগস্টে নিজ মাঠে হোম সিরিজ শেষে অবসর নেবেন বলে আজ নিজেই ঘোষনা দিয়েছেন গেইল। চলতি বিশ্বকাপে আগামীকাল ভারতের বিপক্ষে ম্যাচের আগে সাংবাদিকদের এ কথা জানান ‘ইউনিভার্স বস’।

চলতি বিশ্বকাপ শেষে ওয়ানডে ক্রিকেট থেকে অবসর নেবেন বলে ঘোষনা দিয়েছিলেন ৩৯ বছর বয়সী এ আগ্রাসী ব্যাটসম্যান। তবে তিনি সিদ্ধান্ত পরিবর্তন করেছেন বলে আজ গণমাধ্যমের সঙ্গে আলাপকালে জানান।
গেইল বলেন বিশ্বকাপ শেষে ভারতের বিপক্ষে একটি টেস্ট ম্যাচ খেলতে চান। এরপর নিজের ভবিষ্যতের বিষয়ে সিদ্ধান্ত নেবেন। তবে ওয়েস্ট ইন্ডিজের হয়ে ভারতের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজ খেলবেন না বলেও জানান গেইল।
সাংবাদিকদের গেইল বলেন, ‘এখানেই শেষ নয়। আমি আরো কয়েকিট ম্যাচ খেলব। কে জানে হতে পারে আরো একটা সিরিজ। দেখি কি হয়। বিশ্বকাপ শেষে আমার পরিকল্পনা? আমি ভারতের বিপক্ষে একটি টেস্ট ম্যাচ খেলতে পারি এবং এরপর অবশ্যই টিম ইন্ডিয়ার বিপক্ষে ওয়ানডে খেলব। টি-টোয়েন্টি খেলব না। বিশ্বকাপ শেষে এটাই আমার পরিকল্পনা। ’
ভারতের বিপক্ষে সিরিজই ওয়েস্ট ইন্ডিজের হয়ে গেইলের শেষ ম্যাচ হবে বলে পরবর্তীতে নিশ্চিত করেন দলটির মিডিয়া ম্যানেজার ফিলিপ স্পুনার।
ভারতীয় বার্তা সংস্থা প্রেস ট্রাস্ট অব ইন্ডিয়াকে(পিটিআই) স্পুনার বলেন,‘হ্যাঁ। ভারতের বিপক্ষে নিজের শেষ সিরিজ খেলবেন গেইল।’
বিশ্বকাপ শেষে আগস্টে ওয়েস্ট ইন্ডিজ সফরে ভারতীয় দল দুই টেস্টের সিরিজ শেষে তিনটি করে টি-টোয়েন্টি ও ওয়ানডে ম্যাচ খেলবে।
ওয়েস্ট ইন্ডিজের হয়ে গেইল এ পর্যন্ত ১০৩ টেস্টে ৪২.১৯ গড়ে ৭২১৫ রান করেছেন। ২৯৪ ওয়ানডে ম্যাচে তার রান ১০ হাজার ৩৪৫। ৫৮ টি-২০তে ১৬২৭ রান।

শেয়ার করুন

0 comments:

পাঠকের মতামতের জন্য কানাইঘাট নিউজ কর্তৃপক্ষ দায়ী নয়

নোটিশ :   কানাইঘাট নিউজ ডটকমে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক