Monday, June 24

বিমান ছাড়া যাওয়া যাচ্ছে না সিলেট

ঢাকা থেকে সিলেট যেতে এখন একমাত্র ভরসা বিমান! কারণ পৃথক দুটি কারণে সড়ক ও রেলপথে সিলেটের সঙ্গে ঢাকার যোগাযোগ প্রায় বিচ্ছিন্ন।

সিলেট মহসড়কের শাহবাজপুর সেতু ভেঙ্গে যাওয়ার কারণে গত ১৯ জুন থেকে এই সড়ক দিয়ে যান চলাচল প্রায় বন্ধ রয়েছে। এদিকে রোববার রাতে কুলাউড়ার বরমচাল সেতু ভেঙে আন্তঃনগর উপবন এক্সপ্রেসের একটি বগি উল্টে যায়। এ সময় লাইনচ্যুত হয় আরো তিনটি বগি। এ ঘটনায় সিলেটের সঙ্গে সারাদেশের রেল যোগাযোগ বন্ধ হয়ে গেছে।
সড়ক ও জনপথ বিভাগের ব্রাহ্মণবাড়িয়া কার্যালয়ের নির্বাহী প্রকৌশলী শামীম আল মামুন জানিয়েছেন, সিলেট-ঢাকা মহাসড়ের সরাইলে ভেঙ্গে সেতুটি মেরামতে কমপক্ষে আরো ১০দিন সময় লাগতে পারে। যান চলাচল স্বাভাবিকের বিষয়ে কিছু বলা যাচ্ছে না।
এদিকে মৌলভীবাজারের শ্রীমঙ্গল রেল স্টেশনের মাস্টার জাহাঙ্গীর আলম জানান, আন্তঃনগর উপবন এক্সপ্রেসের একটি বগি উল্টে গেছে, তিনটি বগি লাইনচ্যুত হয়ে পড়েছে। এতে সিলেটের সঙ্গে ট্রেন যোগাযোগ বন্ধ হয়ে গেছে। ট্রেন যোগাযোগ কবে স্বাভাবিক হবে তা বলা যাচ্ছে না।
সিলেটের যাত্রীদের দুর্ভোগ এখন চরমে। জরুরী প্রয়োজনেও ঢাকায় যাওয়ার জন্য বিমান ছাড়া আর কোনো বিকল্প থাকলো না।
বিমানে সিলেট
ঢাকা থেকে সিলেট বিমানে যেতে সময় লাগে মাত্র মাত্র ৪৫ মিনিট থেকে ৫০ মিনিট। সপ্তাহে প্রায় ৩০ টিরও বেশি ফ্লাইট ঢাকা থেকে সিলেটের উদ্দেশ্যে ছেড়ে যায়। ফ্লাইট ভেদে বিমান ভাড়া ২৬৫০ থেকে ৩২০০ টাকা হতে পারে। জেনে রাখা ভালো, আভ্যান্তরিন বিমান ভ্রমণের জন্য পাসপোর্টের প্রয়োজন হয় না। তাই বিমান ভ্রমণের আলাদা কোনো ঝামেলা নেই বললেই চলে। নিরাপত্তার খাতিরে শুধু আপনার জাতীয় পরিচয়পত্রটি হলেই চলবে।
ঢাকা-সিলেট ফ্লাইট সম্পর্কিত একটি চার্ট দেয়া হল-
 সূত্র: ডেইলি বাংলাদেশ

শেয়ার করুন

0 comments:

পাঠকের মতামতের জন্য কানাইঘাট নিউজ কর্তৃপক্ষ দায়ী নয়