Sunday, March 24

কানাইঘাট মমতাজগঞ্জ বাজারে গরুর হাটের জমি দখলমুক্ত করার দাবি

নিজস্ব প্রতিবেদক:
কানাইঘাট মমতাজগঞ্জ বাজারের গরু-মহিষ হাটের সরকারি ভূমির জবর দখলকৃত জায়গা দ্রুত উদ্ধারের দাবি জানিয়েছেন এলাকার সচেতন মহল।

বাজারের ইজারাদার আবু রায়হান সহ অনেকে জানান, গত ঈদের সময় স্থানীয় প্রশাসনের নেতৃত্বে বাজারে অভিযান চালিয়ে দখলকৃত গরু-মহিষ হাটের সরকারি ভূমির উপর অবৈধ স্থাপনা অপসারণ করা হলেও আবারো একটি প্রভাবশালী মহল গরু-মহিষের নির্ধারিত হাটের সরকারি ভূমি দখল করে নিয়েছে।

এতে করে তিনি বাজার ইজারা নিয়ে গরু-মহিষের হাট বসাতে না পেরে বড় ধরনের আর্থিক ক্ষতির সম্মুখীন হচ্ছেন।

এব্যাপারে বাজার ইজারাদার আবু রায়হান উপজেলা নির্বাহী কর্মকর্তার বরাবরে গরু-মহিষের হাটের জায়গা দখল মুক্ত করার জন্য দায়ী ব্যক্তিদের বিরুদ্ধে অভিযোগ দায়ের করেছেন। 

স্থানীয় সচেতন মহল জানিয়েছেন, মমতাজগঞ্জ বাজার হচ্ছে সীমান্তবর্তী এলাকার একটি প্রাচীনতম জনবহুল বাজার। এখানে হাজার হাজার মানুষ কেনা-কাটা করে থাকেন। বাজারের অধিকাংশ ভূমি সরকারি জায়গায় অবস্থিত। প্রভাবশালীরা যার যার মত সরকারি ভূমি দখল করে নিয়ে দোকান-পাট নির্মাণ করছে। এতে করে বাজারের আগত ক্রেতারা নানা ধরনের সমস্যার সম্মুখীন হন। 

তারা জনস্বার্থে গরু-মহিষের হাটের জবর দখলকৃত জায়গা উদ্ধার করে ব্যবসা বাণিজ্য প্রসারে স্থানীয় প্রশাসন কে দ্রুত এগিয়ে আসার আহ্বান জানিয়েছেন।

কানাইঘাট নিউজ ডটকম/২৪মার্চ ২০১৯ ইং    

শেয়ার করুন

0 comments:

পাঠকের মতামতের জন্য কানাইঘাট নিউজ কর্তৃপক্ষ দায়ী নয়

নোটিশ :   কানাইঘাট নিউজ ডটকমে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক