Sunday, February 24

ভারতের সকল বিমানবন্দরে কড়া সতর্কতা জারি

কানাইঘাট নিউ্জ ডেস্ক:
বিমান ছিনতাই করে পাকিস্তানে নিয়ে যাওয়া হবে এমন হুমকির পর ভারতের সকল বিমানবন্দরে কড়া সতর্কতা জারি করা হয়েছে। যোগ করা হয়েছে বাড়তি নিরাপত্তা।
শনিবার (২৩ ফেব্রুয়ারি) ভারতের মুম্বাই এয়ার ইন্ডিয়ার কন্ট্রোল রুমে একটি উড়ো ফোনে বিমান ছিনতাইয়ের হুমকি দেয়া হয়।
দেশটির ব্যুরো অব সিভিল অ্যাভিয়েশন সিকিউরিটি (বিসিএএস) সূত্রে জানা যায়, মুম্বাইয়ের এয়ারপোর্ট অপারেশন কন্ট্রোল সেন্টারে একটি হুমকি ফোন আসে।
এসময় জানানো হয়, ২৩ ফেব্রুয়ারি এয়ার ইন্ডিয়ার বিমানকে ছিনতাই করে পাকিস্তানে নিয়ে যাওয়া হবে। ফোনটি আসার পরই দ্রুত মুম্বই বিমানবন্দরের নিরাপত্তা বাড়ানো হয়। সতর্কতা জারি করা হয় অন্য বিমানবন্দরগুলোতেও।
বিসিএএস সূত্রে আরও জানানো হয়েছে, প্রত্যেক বিমানের ওঠা-নামায় কড়া নজর রাখা হচ্ছে। সেই সঙ্গে বিমানবন্দরের টার্মিনালগুলো, কার পার্কিংয়ে তল্লাশি চালাচ্ছে নিরাপত্তা বাহিনী। তবে ফোন কলটি ভুয়া নাকি তা খতিয়ে দেখছে দেশটির গোয়েন্দা সংস্থা।
পুলওয়ামা কাণ্ডের পর এই মুহূর্তে একটা উত্তেজনার আবহ রয়েছে ভারত ও পাকিস্তানে। হুমকি ও পাল্টা হুমকির পর্ব চলছে দু'দেশের মধ্যে। এমন একটা পরিস্থিতিতে নিরাপত্তায় কোনও রকম খামতি রাখতে চাইছে না বিমান মন্ত্রণালয়। তাই হুমকি ফোন আসার পর থেকেই নিরাপত্তা জোরদার করা হয়েছে দেশের বিমানবন্দরগুলোতে।
দেশটির এয়ারপোর্ট সিকিউরিটি ইউনিট, অ্যাভিয়েশন সিকিয়োরিটি গ্রুপ এবং সব ক'টি বিমান সংস্থাকে অবিলম্বে আটটি নতুন নিয়ম মানার নির্দেশ দেওয়া হয়েছে। 

শেয়ার করুন

0 comments:

পাঠকের মতামতের জন্য কানাইঘাট নিউজ কর্তৃপক্ষ দায়ী নয়