Monday, February 12

রাশিয়ায় যাত্রীবাহী বিমান বিধ্বস্ত, ৭১ আরোহী নিহত

image-68892.jpg

কানাইঘাট নিউজ ডেস্ক :
মস্কো থেকে কাজাখাস্তানের সীমান্তবর্তী ওরস্ক শহরে যাওয়ার পথে বিধ্বস্ত হওয়া রুশ যাত্রীবাহী বিমানের ৭১ আরোহী নিহত হয়েছেন। দুর্ঘটনায় নিহত আরোহীদের মধ্যে রয়েছেন ৬৫ জন যাত্রী এবং ৬ জন ক্রু।

রোববার বিকেলে মস্কোর দমোদিদভো বিমানবন্দর থেকে উড্ডয়নের কিছুক্ষণ পরই এটি রাডার থেকে হারিয়ে যায়।

রুশ বার্তা সংস্থা তাস’র বরাত দিয়ে হতাহতের বিষয়টি জানিয়েছে ব্রিটিশ বার্তা সংস্থা রয়টার্স।

সূত্রের বরাত দিয়ে তাস’র খবরে বলা হয়েছে, বিমানটির ধ্বংসাবশেষ পাওয়া গেছে। কোনও জীবিত আরোহীকে পাওয়া যায়নি।

রাশিয়া টুডে জানিয়েছে, দেশটির জরুরি পরিস্থিতি বিষয়ক মন্ত্রণালয়ের (এমারকম) পক্ষ থেকে বিধ্বস্ত হওয়া বিমানটির ধ্বংসাবশেষ থেকে দুটি মরদেহ পাওয়ার কথা নিশ্চিত করা হয়েছে। এছাড়া দেশটির পরিবহনমন্ত্রী মাকসিম সকোলভ ঘটনাস্থলে যাওয়ার জন্য রওনা দিয়েছেন এবং তদন্ত শুরু হয়েছে।

মন্ত্রণালয় আরও জানায়, মস্কো অঞ্চলের রামেনস্কি জেলায় বিমানটির ধ্বংসাবশেষ পাওয়া গেছে। দুর্ঘটনাস্থলে উদ্ধারকর্মীদের ৩৪টি ইউনিট যন্ত্রপাতি ও ১৬৫ জন কর্মী কাজ করছেন।

ফ্লাইট পর্যবেক্ষণকারী সাইট ফ্লাইটরাডার ২৪ এক টুইটে জানিয়েছে, সারাটভ এয়ারলাইন্সের এএন-১৪৮ বিমানটি আকাশে ওড়ার পাঁচ মিনিট পর থেকে প্রতিমিনিটে এক হাজার ফুট করে নিচে নামতে থাকে। কিছুক্ষণ পরে বিমানটির সঙ্গে যোগাযোগ হারিয়ে ফেলে তারা।

বিমানটির যাত্রী ও ক্রুর সংখ্যা নিশ্চিত করেছে রাশিয়ার ফেডারেল এয়ার ট্রান্সপোর্ট এজেন্সি (রজাভিয়াতসা)। বিমান চলাচল নিয়ন্ত্রণকারী সংস্থাটি নিশ্চিত করেছে, উড্ডয়নের কয়েক মিনিটের মধ্যেই বিমানটি যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে পড়ে।

তাৎক্ষণিকভাবে বিমান বিধ্বস্ত হওয়ার কারণ জানা যায়নি। আবহাওয়া পরিস্থিতি ও পাইলটের ভুলের কারণে এ দুর্ঘটনা ঘটতে পারে বলে জানিয়েছে রুশ বার্তা সংস্থা ইন্টারফেক্স।

নিহতদের পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন।

শেয়ার করুন

0 comments:

পাঠকের মতামতের জন্য কানাইঘাট নিউজ কর্তৃপক্ষ দায়ী নয়

নোটিশ :   কানাইঘাট নিউজ ডটকমে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক