Saturday, November 12

‘মিরাজকে বোলিংয়ে আনলেই মনে হয় কিছু একটা হতে যাচ্ছে’

‘মিরাজকে বোলিংয়ে আনলেই মনে হয় কিছু একটা হতে যাচ্ছে’

কানাইঘাট নিউজ ডেস্ক: প্রথম ম্যাচে মিরাজকে ১০ নাম্বারে ব্যাটিংয়ে আনায় অনেক সমালোচনা হয়েছে। সেই সমালোচনার কারণও ব্যাখ্যা করা হয়েছে। ইংল্যান্ডের সাথে টেস্টে অসাধারান বোর্লং নৈপূর্ন দেখিয়েছেন মেহেদী হাসান মিরাজ। সেই ধারাবাহিকতায় বিপিএলেও ভালো বোলিং করে যাচ্ছেন এই অলরাউন্ডার।

এবারের বিপিয়েলে রাজশাহী কিংসের হয়ে স্যামির নেতৃত্বে খেলছেন মিরাজ। শুক্রবার রাতে মেহেদী হাসান মিরাজ তাকে নিয়ে বলেছিলেন,‘স্যামি অনেক বন্ধুত্বপরায়ণ। আমি অনেক ভাগ্যবান যে ওর মতো অধিনায়কের নেতৃত্বে খেলেছি। ওয়েস্ট ইন্ডিজকে দুবার চ্যাম্পিয়ন করিয়েছে ও।  শুরু থেকেই এমনভাবে মিশেছে যে কখনোই মনে হয়নি সে দূরের কেউ। সব সময় কাছের মানুষ মনে হয়েছে।’

রাত না পেরুতেই মিরাজকে প্রশংসায় ভাসিয়েছেন স্যামি। ওয়েস্ট ইন্ডিজের প্রাক্তন অধিনায়ক স্যামি রাজশাহী কিংসের হয়ে বাংলাদেশ ক্রিকেট লিগে খেলছেন। মিরাজকে নিয়ে স্যামির উচ্ছ্বাস দেখার মত।

ইংল্যান্ড সিরিজের পর বাংলাদেশে আসার আগে স্যামি মিরাজকে নিয়ে টুইট করে লিখেন,‘প্রতিভাবান এ ক্রিকেটারের সঙ্গে মাঠে নামার তর সইছে না।’ বাংলাদেশে এসে দুজনই ‍দুজনের সঙ্গ উপভোগ করছেন।

মিরাজকে শনিবার মিরপুরের একাডেমি মাঠে স্যামি বলেন,‘সে দারুণ প্রতিভাবান। মাত্রই আন্তর্জাতিক ক্রিকেটে এল, কিন্তু তার খেলা দেখে মনে হচ্ছে সে কয়েক বছর ধরে খেলছে। বাংলাদেশ ক্রিকেট প্রতিভাবান এক ক্রিকেটারকে খুঁজে পেয়েছে। আমি তার ভবিষ্যত দেখতে পারছি। সে ভবিষ্যতেও দারুণ করবে। টেস্টের সেরা এবং ইংল্যান্ডের সেরা দলের বিপক্ষে তাকে ভালো দেখেছি আমি। বিপিএলেও সে তার পারফরম্যান্সের ধারাবাহিকতা অব্যাহত রেখেছে। ওকে বোলিংয়ে আনলেই মনে হয় কিছু একটা হতে যাচ্ছে। দলের অর্ধেক কাজ সে একাই করে দিচ্ছে। সে আমাদের দলের স্পেশাল ট্যালেন্ট।’

বাংলাদেশ প্রিমিয়ার লিগের প্রথম দুই ম্যাচে বল হাতে উইকেট পেয়েছেন মিরাজ। প্রথম ম্যাচে খুলনা টাইটান্সের ওপেনার নিকোলাস পুরাণকে সরাসরি বোল্ড করেন মিরাজ। শুক্রবার সাঙ্গাকারাকে আউট করেন প্রথম ওভারে। এরপর দ্বিতীয় ওভারে মিরাজের বলে স্টাম্পড সাকিব আল হাসান। তবে বোলিংয়ে দূত্যি ছড়ানো মিরাজ এখনও ব্যাটিংয়ের সুযোগ পাননি।

শেয়ার করুন

0 comments:

পাঠকের মতামতের জন্য কানাইঘাট নিউজ কর্তৃপক্ষ দায়ী নয়