Monday, November 7

সাংবাদিক হত্যা চেষ্টার প্রতিবাদে 'ডুজার' নিন্দা

সাংবাদিক হত্যা চেষ্টার প্রতিবাদে 'ডুজার' নিন্দা
কানাইঘাট নিউজ ডেস্ক: পেশাগত দায়িত্ব পালনকালে যমুনা টিভির সিনিয়র রিপোর্টার শাকিল হাসান ও ক্যামেরাপার্সন শাহীন আলম এর উপর বর্বোরচিত হামলার ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে ঢাকা বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতি (ডুজা)। আজ সোমবার সমিতির সভাপতি ফরহাদ উদ্দীন ও সাধারণ সম্পাদক ফররুখ মাহমুদ এক বিবৃতিতে এ প্রতিবাদ ও নিন্দা জানান।

বিবৃতিতে তারা বলেন, পেশাগত দায়িত্ব পালনকালে সাংবাদিকদের উপর এ ধরনের হামলার ঘটনা স্বাধীন সাংবাদিকতার পথে বড় অন্তরায়। গণমাধ্যমের স্বাধীনতা জনগণের স্বাধীনতার সাথে সম্পৃক্ত। এই স্বাধীনতা খর্ব হলে রাষ্ট্র সঠিকভাবে চলবে না। সর্বত্র স্বচ্ছতার অভাব দেখা দেবে। এতে করে বাঁধাগ্রস্থ হবে সমৃদ্ধ দেশ গড়ার প্রয়াস।

এ ঘটনায় জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তি প্রদানের দাবি জানিয়ে সাংবাদিক নেতৃবৃন্দ বলেন, সাংবাদিকদের উপর এ ধরনের নৃশংস হামলার ঘটনা নতুন নয়। ইতোপূর্বে এ ধরনের অসংখ্য ঘটনা ঘটেছে। কিন্তু বেশিরভাগ ক্ষেত্রেই অপরাধীরা আইনের আওতায় আসেনি। জড়িতরা শাস্তির আওতায় না আসার ফলে একই ঘটনার পুনরাবৃত্তি হচ্ছে। যা কোনোভাবেই কাম্য নয়।

নেতৃবৃন্দ বলেন, অবিলম্বে সাংবাদিকদের গায়ে কেরোসিন ঢেলে হত্যাচেষ্টার সঙ্গে জড়িতদের গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তির আওতায় আনতে হবে। যাতে আগামিতে কেউ মুক্ত সাংবাদিকতার অন্তরায় হয়ে না দাঁড়ায় এবং গণমাধ্যম কর্মীদের উপর হামলার পুনরাবৃত্তির দু:সাহস না দেখায়। তারা হুশিয়ারি উচ্চারণ করে বলেন, দ্রুততম সময়ের মধ্যে ঘটনায় জড়িতদের গ্রেফতার করে আইনের আওতায় আনা না হলে সাংবাদিকরা কঠোর আন্দোলনে যেতে বাধ্য হবেন।

শেয়ার করুন

0 comments:

পাঠকের মতামতের জন্য কানাইঘাট নিউজ কর্তৃপক্ষ দায়ী নয়