Tuesday, November 29

তিতের বর্ষসেরা তালিকায় নেই মেসি!

তিতের বর্ষসেরা তালিকায় নেই মেসি!
কানাইঘাট নিউজ ডেস্ক: ব্রাজিলিয়ান কোচ তিতে এবারের ফিফা বর্ষসেরা খেলোয়াড়ের তালিকায় শীর্ষ তিনজনের মধ্যে আর্জেন্টাইন যাদুকর লিয়নেল মেসির নাম রাখেননি। এ বছর তিনি শীর্ষ স্থানে রেখেছেন ক্রিস্টিয়ানো রোনালদোকে।

বার্ষিক এই পুরস্কারের জন্য ব্রাজিল কোচের বিচারে শীর্ষ স্থানটি পেয়েছেন পর্তুগাল ও রিয়াল মাদ্রিদ তারকা ক্রিস্টিয়ানো রোনালদো। এরপরের দুটি স্থানে রয়েছেন যথাক্রমে বার্সেলোনার নেইমার ও অ্যাথলেটিকো মাদ্রিদের এন্টোনিও গ্রিজম্যান।

এ সম্পর্কে স্থানীয় গণমাধ্যমে তিতে বলেছেন, মেসি অবশ্যই বিশ্বের সেরা খেলোয়াড় এতে কোন সন্দেহ নেই। কিন্তু গত মৌসুমে রোনালদোই সেরা ছিলেন। দু’জনের মধ্যে তুলনা করলে রোনালদো এবার ভাল খেলেছে। আমি শীর্ষ তিনজনের মধ্যে মেসিকে বাদ দিয়েছি কারণ চলতি বছর সে অনেক ইনজুরিতে পড়েছে। রোনালদো এভাবেই সামনে এগিয়ে গেছে এবং জাতীয় ও ক্লাব দলে নিজেকে প্রমাণ করেছে।

চলতি বছরে ফিফার বর্ষসেরা খেলোয়াড় নির্বাচনে ভোটের পদ্ধতিতে কিছুটা পরিবর্তন আনা হয়েছে। ফিফার স্থায়ী সদস্যভূক্ত প্রতিটি দেশের জাতীয় দলের অধিনায়ক ও কোচ তিনটি করে ভোট দিবে। এটা একটি ধাপ, দ্বিতীয় ধাপে অনলাইন ব্যালটের মাধ্যমে ২০০ গণমাধ্যম প্রতিনিধি তাদের সেরা খেলোয়াড়কে বেছে নেবে।

গত বছর মেসি ও রোনালদোর পরে তৃতীয় স্থানে ছিলেন নেইমার। সর্বশেষ ব্রাজিলিয়ান হিসেবে এই পুরস্কার জয় করেছিলেন রোনালদিনহো। ২০০৪ ও ২০০৫ সালে পরপর দুইবার তিনি ফিফা বর্ষসেরা খেলোয়াড় হিসেবে পুরস্কৃত হয়েছিলেন।


শেয়ার করুন

0 comments:

পাঠকের মতামতের জন্য কানাইঘাট নিউজ কর্তৃপক্ষ দায়ী নয়