Thursday, July 8

কানাইঘাটের বর্ষীয়ান রাজনীতিবিদ জমির উদ্দিন প্রধানের দাফন সম্পন্ন


নিজস্ব প্রতিবেদক:

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের পক্ষ থেকে ‘প্রধান’ উপাধি পাওয়া সিলেটের বর্ষীয়ান আওয়ামী লীগ নেতা জমির উদ্দিন প্রধানের জানাজার নামাজ

 বৃহস্পতিবার বাদ যোহর নিজ চাউরা দক্ষিণ কান্দেবপুর জামে মসজিদ মাঠে অনুষ্ঠিত হয়। জানাজার নামাজে সর্বস্তরের মানুষ অংশগ্রহণ করেন। 

জানাজা পূর্ব বর্ষীয়ান রাজনীতিবিদ সর্বজন শ্রদ্ধেয় জমির উদ্দিন প্রধানের বর্নাঢ্য রাজনৈতিক জীবনের উপর আলোকপাত করে সংক্ষিপ্ত বক্তব্য দেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি পৌর মেয়র লুৎফুর রহমান, জেলা আওয়ামী লীগের বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক মস্তাক আহমদ পলাশ, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অধ্যক্ষ সিরাজুল ইসলাম, সহ-সভাপতি জামাল উদ্দিন, যুগ্ম সাধারণ সম্পাদক ইউপি চেয়ারম্যান মাসুদ আহমদ, সাবেক ছাত্রনেতা এড: আব্দুল খালিক, উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আব্দুল হেকিম শামীম। পরে তার লাশ গ্রামের পঞ্চায়েত কবরস্থানে দাফন করা হয়।  

জানা যায়, সিলেটের প্রবীণ এই আওয়ামী লীগ নেতা জমির উদ্দিন দীর্ঘদিন ধরে বার্ধক্যজনিত নানা রোগে ভুগছিলেন। তার অসুস্থতার খবর শুনে ২০১৮ সালের ১৭ সেপ্টেম্বর উন্নত চিকিৎসার জন্য প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা জমির উদ্দিন প্রধানের হাতে ২০ লাখ টাকার চেক তুলে দেন। 


তিনি ১৯৮৬ সালে সিলেট-৫ আসন থেকে আওয়ামী লীগ সমর্থিত প্রার্থী হিসাবে নৌকা প্রতীক নিয়ে নির্বাচন করেন। এছাড়া তিনি দীর্ঘদিন কানাইঘাট উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সভাপতির দায়িত্ব পালন করে ছিলেন। 


এদিকে বর্ষীয়ান আওয়ামী লীগ নেতা জমির উদ্দিন প্রধানের মৃত্যুতে শোকাহত পরিবারের প্রতি গভীর সমবেদনা এবং মরহুমের আত্মার মাগফিরাত কামনা করে শোক প্রকাশ করেছেন, বাংলাদেশ কৃষকলীগের কেন্দ্রীয় উপদেষ্টা মন্ডলীর সদস্য ও জেলা আওয়ামী লীগ নেতা কানাইঘাট উপজেলা পরিষদের চেয়ারম্যান আব্দুল মোমিন চৌধুরী, কেন্দ্রীয় আওয়ামী লীগের শিল্প ও বানিজ্য বিষয়ক উপ-কমিটির সদস্য সামছুজ্জামান বাহার, উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান বিএনপি নেতা আশিক উদ্দিন চৌধুরী, উপজেলা দূর্নীতি প্রতিরোধ কমিটির সভাপতি মাস্টার মহি উদ্দিন, কানাইঘাট প্রেসক্লাবের প্রতিষ্ঠাতা সভাপতি ও সিলেট প্রেসক্লাবের সহ-সভাপতি এমএ হান্নান, উপজেলা ভাইস চেয়ারম্যান মাওলানা আব্দুল্লাহ শাকির, কানাইঘাট প্রেসক্লাবের সভাপতি শাহজাহান সেলিম বুলবুল, সাধারণ সম্পাদক নিজাম উদ্দিন সহ বিভিন্ন মহল।


শেয়ার করুন

0 comments:

পাঠকের মতামতের জন্য কানাইঘাট নিউজ কর্তৃপক্ষ দায়ী নয়