Sunday, March 17

পূর্ব আফ্রিকায় ঘূর্ণিঝড়ে অন্তত ১০০ জনের প্রাণহানী

 কানাইঘাট নিউজ ডেস্ক:

পূর্ব আফ্রিকায় আঘাত হানা গ্রীস্মমন্ডলীয় ঘূর্ণিঝড় ইডাই’র আঘাতে অন্তত ১০০ জনের পাণহানী ঘটেছে। এছাড়া নিখোঁজ রয়েছেন আরো শতাধিক লোক।  শুক্রবার জিম্বাবুওয়ের দুই প্রতিবেশী দুই দেশ মোজাম্বিক ও মালাউয়ির উপকূলীয় অঞ্চলে ঘূর্ণিঝড়টি আঘাত হানে।  জিম্বাবুওয়েতে ঘূর্ণিঝড়ের আঘাতে এখন পর্যন্ত অন্তত ২৪ জনের মৃত্যুর খবর পাওয়া গেছে।

এছাড়া পার্শ্ববর্তী দেশ মোজাম্বিকে ২১ জন ও মালাউয়িতে ৫৬ জনের মৃত্যু হয়েছে বলে দেশ দুটির সরকার নিশ্চিত করেছে। খবর- বিবিসি।

জিম্বাবুওয়ের পূর্ব চিমানিমানি অঞ্চলে ঝড়ের আঘাতে ৪০ জন লোক আহত ও বেশ কয়েক হাজার লোক ক্ষতিগ্রস্থ হয়েছেন। এছাড়া নিখোঁজ রয়েছেন একশরও বেশি লোক। মোজাম্বিকের সেন্ট্রাল মোজাম্বিক অঞ্চলের বন্দর নগরী বেইরা ও মালাউয়ির উপকূলীয় অঞ্চলসমূহে ঝড়ের আঘাতে প্রায় ২০ লাখেরও বেশি লোক ক্ষতিগ্রস্থ হয়েছেন।
ঘূর্ণিঝড় কবলিত অঞ্চলগুলোতে বর্তমানে ভয়াবহ মানবিক বিপর্যয় চলছে। এসব অঞ্চলে লাখ লাখ ঘূর্ণিঝড় আক্রান্ত লোকদের জন্য জরুরি ভিত্তিতে সাহায্য পাঠানোর জন্য আবেদন করেছে দেশগুলোর সরকার।

শেয়ার করুন

0 comments:

পাঠকের মতামতের জন্য কানাইঘাট নিউজ কর্তৃপক্ষ দায়ী নয়

নোটিশ :   কানাইঘাট নিউজ ডটকমে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক