Sunday, November 4

জাতীয় চিড়িয়াখানার প্রবেশ ফি ৩০ টাকা থেকে বেড়ে ৫০ টাকা

কানাইঘাট নিউজ ডেস্ক:

রাজধানীর মিরপুরের জাতীয় চিড়িয়াখানার প্রবেশ ফি বাড়ল। আগে প্রবেশ ফি ৩০ টাকা থাকলেও এখন থেকে দর্শনার্থীদের অতিরিক্ত ২০ টাকা অর্থাৎ প্রবেশ ফি ৫০ টাকা গুণতে হবে। 

রোববার (০৪ নভেম্বর) মৎস্য ও প্রাণিসম্পদমন্ত্রী নারায়ণ চন্দ্র চন্দের সভাপতিত্বে জাতীয় চিড়িয়াখানার উপদেষ্টা কমিটির একসভায় এ সিদ্ধান্ত হয়।

সভায় চিড়িয়াখানায় প্রবেশের ফি ৩০ টাকা থেকে বাড়িয়ে ৫০ টাকায় নির্ধারণের পাশাপাশি চিড়িয়াখানার বাইরের গাড়ি-পার্কিংয়ের ফি বাড়ানোর সিদ্ধান্তসহ রিকশা, ভ্যান, বাইসাইকেলের প্রচলিত পার্কিং-পদ্ধতি বাতিল করা হয়।

সভায় চিড়িয়াখানার সৌন্দর্য ও পরিবেশ রক্ষার স্বার্থে চিড়িয়াখানায় ভাড়ায় পিকনিক করার সুযোগ বাতিল করে পিকনিক-স্পটগুলো বন্ধ ঘোষণা করা হয়। উৎসব দ্বীপ ও নিঝুম দ্বীপ নামক ২টি পিকনিক-স্পটে যথাক্রমে ১০ ও ৬ হাজার টাকায় এতদিন যেকেউ দিনব্যাপী বনভোজন করার অনুমতি পেতো। চিড়িয়াখানার পরিবেশের ওপর বিরূপ প্রভাবের দরুণ চিড়িয়াখানার লেকে টিকিট কেটে বড়শিতে মাছ মারা বন্ধ অথবা সীমিত করার পরামর্শও দেয় উপদেষ্টা কমিটি।

শেয়ার করুন

0 comments:

পাঠকের মতামতের জন্য কানাইঘাট নিউজ কর্তৃপক্ষ দায়ী নয়

নোটিশ :   কানাইঘাট নিউজ ডটকমে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক