Friday, July 7

ভেনিজুয়েলার সংসদে বিরোধী দলের এমপিদের মারধর

ভেনিজুয়েলার সংসদে বিরোধী দলের এমপিদের মারধর

কানাইঘাট নিউজ ডেস্ক: ভেনিজুয়েলার জাতীয় সংসদ অধিবেশন চলাকালে বিরোধী দলের এমপিদের ওপর হামলা চালানো হয়েছে। প্রেসিডেন্ট নিকোলাস মাদুরোর সমর্থকরা পাইপ ও পাথর নিয়ে  অতর্কিত এ হামলা চালায়। এতে ৭ এমপি আহত হয়েছেন। এদের মধ্যে তিনজনের মাথা ফেটে রক্ত ঝরেছে।

বৃহস্পতিবার সংসদ অধিবেশন চলাকালে শতাধিক সরকারপন্থী দুর্বৃত্ত সংসদে ঢুকে তাদের ওপর হামলা চালায় বলে অভিযোগ করেছেন ভুক্তভোগীরা। খবর এএফপির।

অধিবেশনে স্বাধীনতা দিবস উদযাপনে সামরিক কুচকাওয়াজের বিষয়ে বক্তব্য দিচ্ছিলেন ভেনিজুয়েলার প্রেসিডেন্ট নিকোলাস মাদুরো। এ সময় তার ভাইস প্রেসিডেন্ট তারেক আল-আইসামি সামরিক বাহিনীর প্রধানকে নিয়ে সেখানে হাজির হন।

তিনি সরকার সমর্থকদের পার্লামেন্টে এসে মাদুরোর প্রতি সমর্থন জানানোর আহ্বান জানান। ভাইস প্রেসিডেন্টের আহ্বানের পরই দুর্বৃত্তরা ঢুকে পড়ে এবং বিরোধী এমপিদের মারধর শুরু করে।

এ সময় সংসদে উপস্থিত সাংবাদিক, ছাত্র এবং দর্শকসহ প্রায় সাড়ে তিনশ’ মানুষকে তারা জিম্মি করে রাখে। হামলায় আহতদের কয়েক জনকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। ঘটনাস্থলে জরুরি ভিত্তিতে সেনা মোতায়েন করা হয়েছে। সরকার এ ঘটনার তদন্ত করবে বলে আশ্বাস দিয়েছে।

কয়েক মাস ধরেই ভেনিজুয়েলায় অর্থনৈতিক সংকটের কারণে প্রেসিডেন্ট নিকোলাস মাদুরোর পদত্যাগের দাবিতে তার বিরুদ্ধে বিক্ষোভ চলছে। আহত ব্যক্তিদের মধ্যে ডেপুটি আরমান্ডো আরমাস অ্যাম্বুলেন্সে ওঠার আগে জানান, ‘আমরা প্রতিদিন একটু একটু  করে নিজেদের দেশটাকে যেভাবে হারাচ্ছি, তার চেয়ে এটা অনেক কম কষ্টদায়ক।’

প্রসঙ্গত ভেনিজুয়েলার সংসদে বিরোধী দলীয়দের সংখ্যাই বেশি, যারা ২০১৫ সালের ডিসেম্বর থেকেই পার্লামেন্ট নিয়ন্ত্রণ করে আসছে।
সূত্র:একুশে টেলিভিশন

শেয়ার করুন

0 comments:

পাঠকের মতামতের জন্য কানাইঘাট নিউজ কর্তৃপক্ষ দায়ী নয়