Thursday, August 29

আ.লীগ উন্নয়নের রাজনীতি করে : স্বাস্থ্যমন্ত্রী


সাতক্ষীরা: স্বাস্থ্যমন্ত্রী ডাঃ আ.ফ.ম রুহুল হক বলেছেন, মানুষকে হত্যার রাজনীতি আওয়ামী লীগ করেনা। আ.লীগ উন্নয়নের রাজনীতি করে। কি করে দেশের সাধারন মানুষ দু-বেলা দু-মুঠো ভাত খেয়ে বেঁচে থাকতে পারে,  জননেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার সর্বদা সেই চেষ্টাই করছে। স্বাস্থ্যমন্ত্রী বলেন, বাংলাদেশের প্রতিটি ঘরে ঘরে বিদ্যুৎ পৌঁছানোর জন্য আমরা সর্বাত্মক চেষ্টা করছি। তিনি বর্তমান সরকারের বিভিন্ন উন্নয়নের চিত্র তুলে ধরে বলেন, ২৭ কোটি বই ছাপিয়ে বিনামূল্যে তা ছাত্র-ছাত্রীদের হাতে পৌঁছানো হয়েছে। গরীব ও মেধাবী ছাত্র-ছাত্রীদের পড়াশুনা, মেয়েদের পড়াশুনা অবৈতনিক করা হয়েছে। সারাদেশে ১ লক্ষ ৬ হাজার শিক্ষক-শিক্ষিকাকে জাতীয়করণ করে জননেত্রী শেখ হাসিনা দৃষ্টান্ত স্থাপন করেছেন। আর এই উন্নয়নের ধারা অব্যাহত রাখার জন্য স্বাস্থ্যমন্ত্রী আগামী ২০১৪ সালের নির্বাচনে আবারো শেখ হাসিনার সরকারকে ভোট প্রদান করে ক্ষমতায় আনার জন্য সকলের প্রতি আহবান জানান। 
স্বাস্থ্যমন্ত্রী বৃহষ্পতিবার বিকাল সাড়ে ৪ টায় সাতক্ষীরার দেবহাটা উপজেলার দক্ষিন পারুলিয়া গ্রামে নতুন বিদ্যুৎ সংযোগের উদ্বোধনকালে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন। দেবহাটা উপজেলা আওয়ামীলীগের সভাপতি মুজিবর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন জেলা পরিষদ প্রশাসক মুনসুর আহমেদ, উপজেলা চেয়ারম্যান এড. স. ম. গোলাম মোস্তফা, সাতক্ষীরা পৌর আওয়ামীলীগের সভাপতি নুরুল হক ও দেবহাটা উপজেলা নির্বাহী কর্মকর্তা আনম তরিকুল ইসলাম। মন্ত্রী এখানে ৩৬ টি পরিবারের মাঝে বিদ্যুতের নতুন সংযোগের উদ্বোধন করেন। এসময় অন্যান্যের মধ্যে দেবহাটা থানার ওসি আব্দুল বারী, পল্লী বিদ্যুতের ভারপ্রাপ্ত জিএম কামরুল ইসলাম গোলজার, দেবহাটা সদর ইউপি চেয়ারম্যান নজরুল ইসলাম, উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক আবু রায়হান, সাংগঠনিক সম্পাদক আরশাদ আলী, আওয়ামীলীগ নেতা অহিদুল ইসলাম, পল্লী বিদ্যুতের এলাকা পরিচালক আকসাদ হোসেন মন্টু, পারুলিয়া ইউপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান প্রিয়াঙ্কা রানীসহ আওয়ামীলীগ ও সকল অঙ্গ সহেযাগী সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। 
অনুষ্ঠানে আওয়ামীলীগের নিহত সকল নেতা-কর্মীদের স্মরণে ১ মিনিট নিরবতা পালন করা হয়। অনুষ্ঠানটি যৌথভাবে পরিচালনা করেন উপজেলা আওয়ামীলীগের যুগ্ম সম্পাদক আনোয়ারুল হক ও উপজেলা শ্রমিকলীগের সাধারন সম্পাদক রাশিদুল ইসলাম। 
এর আগে মন্ত্রী সন্ত্রাসী হামলায় নিহত শ্রমিকনেতা আলমগীর হোসেনের কবর জিয়ারত করেন এবং তার শোক সন্তপ্ত পরিবারবর্গের সাথে দেখা করেন। শেষে মন্ত্রী উপজেলার চাঁদপুর আতাপুর এলাকায় ১৩৫ টি পরিবারের মাঝে বিদ্যুতের নতুন সংযোগের উদ্বোধন করেন। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি মুজিবর রহমান।----ডিনিউজ

শেয়ার করুন

0 comments:

পাঠকের মতামতের জন্য কানাইঘাট নিউজ কর্তৃপক্ষ দায়ী নয়