Thursday, August 29

গণতন্ত্র ও সাম্প্রদায়িকতার মধ্যে কোনো নিরপেক্ষ অবস্থান নেই : তথ্যমন্ত্রী

ঢাকা : তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু বলেছেন, বাংলাদেশকে জঙ্গিবাদী-সাম্প্রদায়িক দেশ হিসেবে দেখতে না চাইলে তাদের বর্জন করুন।
 
আজ বৃহস্পতিবার ঢাকায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৩৮তম শাহাদাৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবস ২০১৩ উপলক্ষে শহীদ সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ এ আলোচনা সভার আয়োজন করে।
 
তথ্যমন্ত্রী বলেন, "ন্যায় ও অন্যায়ের মধ্যে অথবা গণতন্ত্র ও সাম্প্রদায়িকতার মধ্যে কোনো নিরপেক্ষ অবস্থান নেই। হয় আমাদের দেশটাকে আফগানিস্তান-পাকিস্তান-সিরিয়ার পথে নিতে হবে, নয়তো মহাজোটের পক্ষ নিয়ে দেশকে গণতন্ত্রের পথে এগিয়ে নিতে হবে।"
 
ইনু বলেন, "সবার আগে আমরা মানুষ, তারপর আমরা বাঙালি, তারপর আমরা কেউ মুসলিম, কেউ হিন্দু, কেউ খ্রিস্টান, কেউ বৌদ্ধ বা অন্য ধর্মাবলম্বী। এটা বুঝলেই মানুষে মানুষে সংঘাত বন্ধ হবে। সে কারণেই বঙ্গবন্ধুর রক্তের ঋণ শোধ করতে হলে এদেশকে জঙ্গিবাদ ও সাম্প্রদায়িক অপশক্তির হাত থেকে মুক্ত করতে হবে।"
 
শহীদ সোহরওয়ার্দী মেডিক্যাল কলেজের অধ্যক্ষ অধ্যাপক ডা. এ বি এম মাকসুদুল আলমের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন সংসদ সদস্য আসাদুজ্জামান খাঁন কামাল, বাংলাদেশ আওয়ামী লীগের স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক সম্পাদক ডা. বদিউজ্জামান ভূঁইয়া, বাংলাদেশ মেডিকেল এসোসিয়েশনের সভাপতি অধ্যাপক ডা. মাহমুদ হাসান ও মহাসচিব অধ্যাপক ডা. এম ইকবাল আর্সালান।----ডিনিউজ

শেয়ার করুন

0 comments:

পাঠকের মতামতের জন্য কানাইঘাট নিউজ কর্তৃপক্ষ দায়ী নয়