Tuesday, July 30

'বিএনপি নয়, ষড়যন্ত্র করছে আওয়ামী লীগ'

বিএনপি'র ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, “বিএনপি নয়, অতীত থেকে আওয়ামী লীগই ষড়যন্ত্র করছে। তারই অংশ হিসেবে বিএনপিকে বাইরে রেখে একদলীয়ভাবে নির্বাচন করতে তারা তত্ত্বাবধায়ক সরকার ব্যবস্থা বাতিল করেছে।”
বিএনপি প্রধানমন্ত্রীর ‘যারা ষড়যন্ত্র করে অভ্যস্ত, তারাই জয়ের কথায় ষড়যন্ত্রের গন্ধ পাচ্ছে’ বিরোধী দলকে ইঙ্গিত করে  দেয়া এমন বক্তব্যও নাকচ করে দেন তিনি।
পুলিশের গুলিতে গুরুতর আহত জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ছাত্রদল কর্মী সিরাজুল ইসলামকে দেখতে সোমবার সকালে রাজধানীর এ্যাপোলো হাসপাতালে গিয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি একথা বলেন।

বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানকে নিয়ে ২৫ জুলাই প্রধানন্ত্রীর ছেলে সজীব ওয়াজেদ জয়ের কটুক্তিমূলক বক্তব্যের প্রতিবাদে মিছিল করার সময় পুলিশের সাথে সংঘর্ষে গুলিবিদ্ধ হন সিরাজ।

‘তথ্য আছে আওয়ামী লীগ আবারো ক্ষমতায় আসবে’ প্রধানমন্ত্রীর ছেলের এমন এমন বক্তব্যের বিষয়ে জানতে চাইলে ফখরুল সাংবাদিকদের বলেন, “নেতাকর্মীদের উজ্জীবিত করতে প্রধানমন্ত্রী এমন স্বভাবসুলভ বক্তব্য দিচ্ছেন। কিন্তু এতে তাদের হারানো উদ্যম ফিরে পাওয়া যাবে না।”

আগামী দিনে বিএনপির নতুন ধারার সরকার সরকার গঠন নিয়ে প্রধানমন্ত্রীর বক্তব্যের সমালোচনা করে তিনি বলেন, “বিএনপি দুর্নীতি করে না। আওয়ামী লীগ পদ্মা সেতু, হলমার্ক ও ডেসটিনির দুর্নীতির মধ্য দিয়ে রেকর্ড করেছে। আগামী
দিনে দুর্নীতি, সুশাসন, মানবাধিকার রক্ষা ও রাজনৈতিক পরিবর্তনের মধ্য দিয়ে নতুন ধারার সরকার গঠন করা হবে।”--পরিবর্তন

শেয়ার করুন

0 comments:

পাঠকের মতামতের জন্য কানাইঘাট নিউজ কর্তৃপক্ষ দায়ী নয়