Tuesday, July 30

মায়ের আসনে প্রার্থী হচ্ছেন জয়

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছেলে সজীব ওয়াজেদ জয় আগামী জাতীয় সংসদ নির্বাচনে প্রার্থী হবেন। প্রধানমন্ত্রীর আসন,  পীরগঞ্জ (রংপুর-৬) থেকেই তিনি নির্বাচন করবেন। রংপুর জেলা আওয়ামী লীগের পক্ষ থেকে এমন ইঙ্গিতই দেয়া হয়েছে।
জয়ের সাম্প্রতিক বক্তব্য নিয়ে দেশের রাজনৈতিক অঙ্গন যখন আলোচনায় সরগরম ঠিক তখনই এবার মায়ের আসনে নির্বাচন করার খবর প্রকাশ পেল। 
৩১ জুলাই জয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সফরসঙ্গী হয়ে রংপুর যাচ্ছেন। এ উপলক্ষে জেলা আওয়ামী লীগের শীর্ষ নেতারা সোমবার দুপুরে রংপুর প্রেসক্লাবে সাংবাদিকদের সাথে মতবিনিময় করেন। এ সময় তারা জয়ের সম্ভাব্য প্রার্থিতার কথা প্রকাশ করেন।
মতবিনিময় সভায় রংপুর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট রেজাউল করিম রাজু বলেন, “জনসভা সফল করতে জেলা আওয়ামী লীগ এবং পীরগঞ্জ আওয়ামী লীগের পক্ষ থেকে ব্যাপক প্রস্তুতি নেয়া হয়েছে।”
সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে রাজু বলেন, “আওয়ামী লীগের মনোনয়ন যে কেউ চাইলে পায় না। কিন্তু আমরা চাই, এ অঞ্চলের মানুষ চায়, সারাদেশের মানুষ চায় জয় নির্বাচনে অংশগ্রহণ করুক এবং সেটি রংপুর-৬ আসন থেকে। জয় ইতোমধ্যে নির্বাচনী প্রচারণা শুরু করে দিয়েছেন।”
অ্যাডভোকেট রাজু রেডিও তেহরানকে জানান, জয়ের জন্য রংপুরের ৬টি আসনই খোলা। রংপুরের জনগণ চায় জয়ের মতো শিক্ষিত ছেলে রাজনীতিতে আসুক এবং পীরগঞ্জ থেকে নির্বাচন করুক।
সজীব ওয়াজেদ জয়ের প্রার্থী হওয়ার খবর শুনে বেশ খুশি হলেন পীরগঞ্জের বিরোধী দলের সম্ভাব্য প্রার্থী নুর মোহাম্মদ মণ্ডল। নুর মোহাম্মদ এ আসন থেকে এমপি হয়েছেন দু’বার। ১৯৯৬ সালে ড. ওয়াজেদ মিয়ার বড় ভাই আবদুল ওয়াহেদ কানু মিয়াকে পরাজিত করেন এবং ২০০১ সালে শেখ হাসিনাকে পরাজিত করেন। ২০০৯ সালের জাতীয় নির্বাচনে শেখ হাসিনা নুর মোহাম্মদকে পরাজিত করেন।
ওদিকে,দফতরবিহীন মন্ত্রী সুরঞ্জিত সেনগুপ্ত সোমবার রাজধানীতে এক অনুষ্ঠানে মন্তব্য করেছেন, জয়কে নিয়ে বিএনপি আতঙ্কে ভুগছে।
দুপুরে ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউটে এক আলোচনা সভায় তিনি বলেন,“প্রধানমন্ত্রীর ছেলে সজীব ওয়াজেদ জয় জরিপ এবং তথ্যের ভিত্তিতেই আওয়ামী লীগের পুনরায় ক্ষমতায় আসার কথা বলেছেন। অথচ বিএনপি জয়কে বিতর্কিত করতেই এ নিয়ে বিভ্রান্তি ছড়াচ্ছে।”
জয়ের মতো মেধাবী, রুচিশীল, সুশিক্ষিত যুবককে কাদা ছোঁড়াছুঁড়ির বাইরে রাখতে বিএনপির প্রতি আহ্বান জানান সুরঞ্জিত সেন।--পরিবর্তন

শেয়ার করুন

0 comments:

পাঠকের মতামতের জন্য কানাইঘাট নিউজ কর্তৃপক্ষ দায়ী নয়