Friday, June 14

আদালতের নির্দেশ উপেক্ষা করে জমি দখল

পটুয়াখালী: আদালতের নির্দেশ উপেক্ষা করে বসতবাড়ী ভাংচুর ও লুটপাট চালিয়ে প্রতিবেশির জমি দখল নিলেন পটুয়াখালী জজ কোর্টের দুই কর্মচারী ও স্বেচ্ছা সেবকলীগ নেতা। শুক্রবার সকালে সদর থানার অদুরেই এ লুটপাট ও ভাংচুর চালিয়ে দুইটি পরিবারকে উচ্ছেদ করে ৫শতাংশ জমি দখলে নিলেন অর্ধ শত সন্ত্রাসী বাহিনী। ঘটনা থেকে রেহাই পেতে অসহায় পরিবার সদর থানার ধর্ণা দিলেও বিন্দুমাত্র পুলিশের টনক নড়েনি বলে জানান ভুক্তভোগী ইউনুচ মিয়া।

ঘটনাস্থলে গিয়ে এমন তথ্য পাওয়া গেছে। ভাংচুর ও লুটপাটের শিকার অসহায় ইউনুচ মিয়া সাংবাদিকদের বলেন, পটুয়াখালী জজ কোর্টের রেকর্ড কিপার মজিবুর রহমানের সাথে প্রতিবেশী  ইউনুচ গংদের জমি নিয়া  আদালতে পাল্টা-পাল্টি মামলা চলে আসছে। একটি মামলায় আদালত উক্ত জমির উপরে স্থগিতাদেশ দেয়। কিন্তু মজিবুর রহমান ওই অসহায় পরিবারের উপর হামলা, মামলা দিয়ে হয়রানী করে আসছে। গতকাল সকাল সাড়ে ৮টার দিকে পটুয়াখালী স্বেচ্ছাসেবলীগ নেতা শাহনুর হক ব্যাপারী ও পটুয়াখালী জজ কোর্টের রের্কড কিপার মজিবুর রহমান ও সাট মুদ্রাক্ষরিক কালাম সিকদারের নেতৃত্বে অর্ধশত সন্ত্রাসী বাহিনী অর্তকিতভাবে হামলা, লুটপাট ও ভাংচুর চালায় শহরের ৭নং ওয়ার্ডের ব্যাপারী বাড়ী সংলগ্ন ইউনুচ মিয়া ও তার ভাই জাহাঙ্গীর হাওলাদারের বসতঘরে। এসময় প্রতিপক্ষ দলটি ইউনুচ ও জাহাঙ্গীরের বসতঘর দখল করে নেয় এবং তাদের বহুতলা ভবন নির্মানের উদ্দেশ্যে উন্নয়ন কাজ শুরু করে। এসময় সন্ত্রাসী হামলার শিকার হন জাহাঙ্গীরের স্ত্রী রোকেয়া বেগম (৪৮) ইউনুচের বৃদ্ধা মা সেতারা বেগম (৯২)সহ বেশ কয়েকজন। হামলা ও লুটপাট থেকে রেহাই পেতে অসহায় পরিবারটি তাৎক্ষনিকভাবে সদর থানার শরনাপন্ন হলেও থানা কর্তৃপক্ষ ব্যস্ততা দেখিয়ে বিষয়টি এড়িয়ে যান বলে অভিযোগ করেন ইউনুচ মিয়া।  পরে পটুয়াখালী পুলিশ সুপারকে অবহিত করলে সাড়ে ১২টায় দিকে পুলিশের এক এসআই ঘটনাস্থলে আসেন এবং কাজ বন্ধ করে দেন। কিন্তু পুলিশ ঘটনাস্থল ত্যাগ করলে পুনঃ কাজ চালিয়ে যান আদালত কর্মচারী মজিবরও কালাম সিকদার। ঘর ভাংচুর ও হামলাকালে ইউনুচ ও জাহাঙ্গীরের ঘরের যাবতীয় মালা-মাল লুট করে নেয় বলে জানায় তারা। 
এব্যাপারে পটুয়াখালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. মনিরুল ইসলাম জানান, ভিকটিমের কাগজপত্র স্বচ্ছ নয় এবং মজিবুর রহমান নিজের জমিতে ঘর তুলছে সেখানে তার অধিকার আমি হরণ করতে পারিনা।  (ডিনিউজ)

শেয়ার করুন

0 comments:

পাঠকের মতামতের জন্য কানাইঘাট নিউজ কর্তৃপক্ষ দায়ী নয়