Friday, June 14

সুবর্ণচরে গণপিটুনিতে নিহত ৬ দস্যু

নোয়াখালী : নোয়াখালীর সূবর্ণচর উপজেলার পূর্বচরবাটা ইউনিয়নের ৮নং ওয়ার্ডের চরনঙ্গলীয়ার ভূমিহীন বাজার সংলগ্ন রিক্সাফারা এলাকায় গণপিটুনিতে নিহত হয়েছেন ৬ জলদস্যু। 

শুক্রবার দুপুর ১টার দিকে এ ঘটনা ঘটে। 

নিহতদের নাম সেলিম, শংকর, দেলোওয়ার ও অপর তিনজনের নাম পরিচয় এখনও জানা যায়নি।

এসময় দস্যুদের ফেলে যাওয়া দুটি রাইফেল, ১টি পাইপ গান, ৬টি রাম দা, ৫ রাউন্ড শর্টগানের গুলি, ৫ রাউন্ড থ্রি নট থ্রি রাইফেলের গুলি এবং ১২ রাউন্ড চাইনিজ রাইফেলের গুলি উদ্ধার করে পুলিশ।

এলাকাবাসী সূত্রে জানা যায়, দস্যু ভাটা জাইল্যা সেলিম তার দলবল নিয়ে বৃহস্পতিবার রাতে সেলিম বাজারে অবস্থান নেয়। শুক্রবার সকাল থেকে তারা এলাকায় নামে। খবর পেয়ে পূর্বচরবাটা ইউনিয়নের ৮ নং ওয়ার্ড এলাকার চরাঞ্চলের ভূমিহীনরা একত্রিত হয়ে শুক্রবার বেলা ১১টার দিকে তাদের ধাওয়া দেয় এবং ধরে ধরে গণপিটুনি দেয়। দুপুর সাড়ে ১টা পর্যন্ত চলে এই গণপিটুনি। পরে পুলিশ সেলিম বাজার এলাকা থেকে একজন এবং কাজির বাজার এলাকা থেকে আরো দুইজনের লাশ উদ্ধার করে।

নোয়াখালীর চরাঞ্চলের বিশাল বনাঞ্চলকে ঘিরে ২০০১ সাল থেকে দস্যুদের উত্থান হয়। ২০০৩ সালের ৬ ডিসেম্বর নোয়াখালীর চরাঞ্চল দস্যু মুক্ত করতে শুরু হয় অভিযান। জনতা ও পুলিশের যৌথ অভিযানে শতাধিক দস্যু গণপিটুনিতে নিহত হয়।

সেই অভিযানে নেতৃত্ব দেন তখনকার বিএনপি দলীয় সাংসদ মোঃ শাহজাহান, জেলা প্রশাসক মোস্তফা কামাল হায়দার, পুলিশ সুপার মেসবাহুন্নবী, আওয়ামী লীগ নেতা অধ্যক্ষ খায়রুল আনম সেলিম।(ডিনিউজ)

শেয়ার করুন

0 comments:

পাঠকের মতামতের জন্য কানাইঘাট নিউজ কর্তৃপক্ষ দায়ী নয়