Monday, November 27

কানাইঘাটে অগ্নিকান্ডে প্রবাসীর বসতঘর পুড়ে ছাই


কানাইঘাট নিউজ ডেস্ক :

কানাইঘাট উপজেলার ঝিঙ্গাবাড়ী ইউনিয়নে আগতালুক গ্রামে গত শুক্রবার রাত আড়াইটার দিকে সৌদি প্রবাসীর টিনসেডের বসতঘর সম্পূর্ণভাবে ভষ্মিভূত হওয়ায় অনুমানিক ১৫ লক্ষ টাকার ক্ষয়ক্ষতি সাধিত হয়েছে। স্থানীয় ইউপি চেয়ারম্যান আবু বক্কর অগ্নিকান্ডে ভষ্মিভূত ঘর পরিদর্শন করে পরিবারের সদস্যদের শান্তনার পাশাপাশি ইউনিয়ন পরিষদ তহবিল থেকে ৫ হাজার টাকা অনুদান দিয়েছেন।

ক্ষতিগ্রস্ত পরিবারের সদস্যরা জানিয়েছেন, পল্লীবিদ্যুৎ এর মিটারের শর্টসার্কিট থেকে অগ্নিকান্ডের ঘটনা ঘটে। আগতালুক গ্রামের মাওলানা আব্দুল জলিলের পুত্র সৌদি প্রবাসী আলিম উদ্দিন জানান, শুক্রবার রাত ১০টার দিকে খাবার খেয়ে তিনিসহ তার স্ত্রী, ছোট ভাই মাসুদ উদ্দিন নিজ নিজ কক্ষে শুয়ে পড়েন। রাত অনুমান আড়াইটার দিকে আগুনের তাপে ঘুম ভাঙলে বসতঘরের চারদিক থেকে আগুনের লেলিহান শিখা দেখে ঘর থেকে কোনমতে বের হয়ে তারা প্রাণে রক্ষা পান। তাদের আর্তচিৎকারে আশপাশের লোকজন এগিয়ে এসে ঘরের আগুন নেভানোর চেষ্টা করে ব্যর্থ হন। মুহুর্তের মধ্যে আগুন পুরো বসতঘরে আগুন ছড়িয়ে পড়লে টিনশেডের বসতঘরে থাকা নগদ টাকা, ৪ ভরি স্বর্ণালংকার, পাসপোর্ট, সৌদিআরবের ভিসা-টিকেট, দলিল-পত্রাদিসহ ঘরের সমস্ত আসবাবপত্র সম্পূর্ণ আগুনে পুড়ে অনুমান ১৫ লক্ষ টাকার ক্ষতি সাধন হয়। তবে বাড়ির অন্যান্য বসতঘর গুলো আগুন থেকে রক্ষা করেন স্থানীয় লোকজন।

ঝিঙ্গাবাড়ী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আবু বক্কর বলেন, প্রবাসী আলিম উদ্দিনের বসতঘর আগুনে পুড়ে ভষ্মিভূত হওয়ার পর তিনি ঘটনাটি উপজেলা নির্বাহী কর্মকর্তা ফারজানা নাসরিন এবং প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তাকে জানিয়েছেন। পল্লীবিদ্যুতের গাফিলতির কারণে এ অগ্নিকান্ডের ঘটনা ঘটতে পারে।


শেয়ার করুন

0 comments:

পাঠকের মতামতের জন্য কানাইঘাট নিউজ কর্তৃপক্ষ দায়ী নয়