Friday, September 8

কানাইঘাটে আন্তর্জাতিক সাক্ষরতা দিবস উপলক্ষে র‌্যালি ও আলোচনা সভা


নিজস্ব প্রতিবেদক:

র্ন্তজাতিক সাক্ষরতা দিবস-২০২৩ উপলক্ষে কানাইঘাট উপজেলা প্রশাসনের উদ্যোগে র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার (৮ সেপ্টেম্বর) সকাল ১১টায় উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয় থেকে বর্ণাঢ্য র‌্যালি বের হয়। র‌্যালি পরবর্তী উপজেলা সভা কক্ষে নির্বাহী কর্মকর্তা ফারজানা নাসরীনের সভাপতিত্বে আর্ন্তজাতিক সাক্ষরতা দিবসের আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা নুর মোহাম্মদের পরিচালনায় সভায় বক্তব্য দেন, উপজেলা সহকারি কমিশনার (ভূমি) ফয়সাল আহমেদ, উপজেলা পল্লী দারিদ্র্য বিমোচন কর্মকর্তা শামছুল ইসলাম, উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয়ের উপ-প্রশাসনিক কর্মকর্তা অসীম দেব পাপ্পু, শিক্ষক জাহিদ হোসেন রাহিনসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষকবৃন্দ।

বিদ্যালয়ের শিক্ষার্থীসহ অনেকের উপস্থিতিতে আর্ন্তজাতিক সাক্ষরতা দিবসের আলোচনা সভায় নির্বাহী কর্মকর্তা ফারজানা নাসরীন বলেন, বর্তমান সরকার শতভাগ শিক্ষা নিশ্চিত করার জন্য শিক্ষাক্ষেত্রে সর্বোচ্চ গুরুত্বারোপ করেছে। বিশেষ করে বয়স্ক নারী-পুরুষ যারা শিক্ষা অর্জন করেন নাই, তাদেরকে মৌলিক সাক্ষরতার মাধ্যমে শিক্ষা দেয়া হচ্ছে। যাতে করে সবাই শিক্ষা অর্জন করে নিজেদের দৈনন্দিন কাজকর্মের পাশাপাশি দেশকে সবদিক থেকে এগিয়ে নিতে পারেন। তিনি কানাইঘাটে শতভাগ প্রাথমিক শিক্ষা নিশ্চিত করার জন্য শিক্ষকদের আরো আন্তরিকতার সহিত পাঠদান করার জন্য আহ্বান জানান।


শেয়ার করুন

0 comments:

পাঠকের মতামতের জন্য কানাইঘাট নিউজ কর্তৃপক্ষ দায়ী নয়