Tuesday, February 1

কানাইঘাটে ফরিদের দাফন সম্পন্ন, হয়নি মামলা


নিজস্ব প্রতিবেদক :

গত সোমবার(৩১ জানুয়ারি)  সিলেটের কানাইঘাট উপজেলার সীমান্তবর্তী লক্ষীপ্রসাদ পূর্ব ইউনিয়নের বড়খেওড় এলাকায়  দিন  দুপুরে দুর্বৃত্তদের  হাতে নৃশংসভাবে হত্যাকান্ডের শিকার ফরিদ উদ্দিনের লাশ ময়না তদন্তের পর পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে। 

তবে নিহতের পরিবারের পক্ষ থেকে থানায় এখন পর্যন্ত কোন মামলার দায়ের করা হয়নি। 

জানা যায়,  মঙ্গলবার ময়না তদন্তের পর নিহত ফরিদ উদ্দিনের লাশ সন্ধ্যার দিকে তার নিজ বাড়ী খাসাড়ীপাড়া গ্রামে নিয়ে আসলে পরিবারের লোকজন ও আত্মীয়-স্বজনরা কান্নায় ভেঙ্গে পড়েন। 

বাদ এশা নিহতের জানাজার নামাজ স্থানীয় খাসাড়ীপাড়া হাফিজিয়া মাদ্রাসা মাঠে অনুষ্ঠিত হয়। পরে তার লাশ গ্রামের কবরস্থানে দাফন করা হয়। 

জানাজার নামাজে এলাকার হাজারো লোকজন শরীক হন। এ সময় ফরিদ উদ্দিনের প্রকৃত হত্যাকারীদের দ্রæত গ্রেফতারকরে দৃষ্টান্ত মূলক শাস্তির দাবী জানান অনেকে। থানার ওসি (তদন্ত) জাহিদুল হকেরসাথে  কথা  হলে  তিনি  জানান  নিহতের  লাশ  পরিবারের কাছে  ময়না  তদন্তের পরবুুঝিয়ে দেওয়া হয়েছে। 

মঙ্গলবার রাত ৮টা পর্যন্ত নিহত ফরিদ উদ্দিনের পরিবারের পক্ষ থেকে থানায় কোন অভিযোগ দেওয়া হয়নি। তবে আমরা নিহতের পরিবারের ঘনিষ্টজনদের   সাথে   কথা   বলেছি   তারা   অভিযোগ   দায়েরের   প্রস্তুতি   নিচ্ছেন। তিনি আরো বলেন, নৃশংস ভাবে হত্যাকান্ডের শিকার ফরিদ  উদ্দিনের  খুনিদের পরিচয় সনাক্ত করার জন্য পুলিশের পক্ষ থেকে নিবিড় তদন্ত চলছে। সীমান্তবর্তী দূর্গম এলাকায় খুনিরা হত্যাকান্ড দ্রæত সংঘটিত করে পালিয়ে গেছে। তাদের গ্রেফতারে পুলিশের চিরুনী অভিযান অব্যাহত আছে বলে তিনি জানান। ওসি(তদন্ত) আরো বলেন, ফরিদ উদ্দিনকে যখন কুপিয়ে রক্তাক্ত জখম করা হয় সে সময় তার সাথে শাহিন আহমদ নামে আরো একজন ছিলেন। সেও আহত হয়েছে, তার সাথে আমরা কথা বলছি। কিন্তু খুনিরা মুখোশ পরে হত্যাকান্ড সংঘটিত করায় শাহিন আহমদ তাদের চিহ্নতে পারেননি। পূর্ব বিরোধ ও ফেইসবুকে লেখালেখি নিয়ে এহত্যাকান্ডটি ঘটতে পারে বলে আমরা ধারনা করছি। অধিকতর তদন্ত সহ সেটি মাথায় রেখে পুলিশ ফরিদ উদ্দিনের খুনিদের আটক করতে পুলিশ তৎপর রয়েছে বলেওসি (তদন্ত) জাহিদুল হক জানান। প্রসঙ্গত যে, গত সোমবার বিকেল ৪টার দিকেলক্ষীপ্রসাদ পূর্ব ইউনিয়নের খাসাড়ীপাড়া গ্রামের রফিক উদ্দিনের ছেলে ফরিদউদ্দিন (৩৩) স্থানীয় মমতাজগঞ্জ বাজার থেকে মোটর সাইকেল যোগে নিজ বাড়ীতেফেরার পথে  বড়খেওড় গ্রামের এফআইডিবি প্রাথমিক বিদ্যালয়ের পাশের রাস্তার উপরকয়েকজন   মুখোশপরা   দুর্বৃত্তরা   ধারালো   অস্ত্র   দিয়ে   কুপিয়ে   ফরিদ   উদ্দিনেরদু’পা বিচ্ছিন্ন করে ফেলে এবং শরীরের বিভিন্ন জায়গায় গুরুতর জখম করলে ঘটনাস্থলেই  তার   মর্মান্তিক   মৃত্যু   হয়।   স্থানীয়   অনেকে  জানিয়েছেন   নিহতফরিদ উদ্দিনের  সাথে  লক্ষীপ্রসাদ  পূর্ব ইউনিয়নের  ৩নং  ওয়ার্ডের নবনির্বাচিত ইউপি সদস্য নাজিম উদ্দিনের বিরোধ চলে আসছিল। অনুমানিক আড়াই বছর পূর্বে নাজিম উদ্দিনকে ফরিদ উদ্দিন মারধর করলে তার বিরুদ্ধে সেসময় মামলা করেন নাজিম উদ্দিন। এরপর বছর খানিক পূর্বে নিহত ফরিদ উদ্দিনেরসমন্দিক কয়ছর আহমদকে কুপিয়ে দুর্বৃত্তরা এক পা বিচ্ছিন্ন করে ফেললে সেইমামলায় নাজিম উদ্দিন সহ কয়েকজনকে আসামী করা হয়। সেই মামলায় নাজিমউদ্দিন জেলও খাটেন। মাস খানিক পূর্বে ইউনিয়ন পরিষদ নির্বাচনে নাজিমউদ্দিন   লক্ষীপ্রসাদ   পূর্ব   ইউনিয়নের   ৩নং   ওয়ার্ড   থেকে   মেম্বার   পদেনির্বাচিত হলে ফরিদ উদ্দিন তার ফেইসবুক আইডিতে ইউপি সদস্য নাজিমউদ্দিনের বিরুদ্ধে লেখালেখি করেন। এর জের ধরে নাজিম উদ্দিনের জার্মান প্রবাসীভাই এনাম খান নামক ফেইসবুক আইডি থেকে ফরিদ উদ্দিনের মেসেঞ্জারে তাকেবিভিন্ন ভাবে হুমকি দিলে নিহত ফরিদ উদ্দিন মৃত্যুর কয়েকদিন পূর্ব থেকেতার ফেইসবুক আইডিতে হুমকির বিষয়টি পোস্ট করেন। ফেইসবুকে লেখালেখিনিয়ে এ হত্যাকান্ড সংঘটিত হতে পারে বলে স্থানীয়রা ধারনা করছেন। তবে পুলিশফেইসবুকে লেখা লেখির পাশাপাশি বিভিন্ন বিষয় সামনে রেখে    তদন্ত করছেনবলে জানা গেছে। 



শেয়ার করুন

0 comments:

পাঠকের মতামতের জন্য কানাইঘাট নিউজ কর্তৃপক্ষ দায়ী নয়