Friday, December 18

কানাইঘাটে আর্ন্তজাতিক অভিবাসী দিবস পালন


নিজস্ব প্রতিবেদক:মুজিব বর্ষের আহ্বান, দক্ষ হয়ে বিদেশ যান এই প্রতিপাদ্যকে সামনে রেখে আর্ন্তজাতিক অভিবাসী দিবস ২০২০ উদ্যাপন উপলক্ষ্যে কানাইঘাট উপজেলা প্রশাসনের উদ্যোগে এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।  শুক্রবার বিকেল ৩টায় উপজেলা সম্মেলন কক্ষে নির্বাহী কর্মকর্তা সুমন্ত ব্যানার্জির সভাপতিত্বে ও মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা তরিকুল ইসলামের পরিচালনায় সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, উপজেলা সহকারি কমিশনার (ভূমি) আবিদা সুলতানা। বক্তব্য দেন উপজেলা প্রকৌশলী এ.কে.এম রিয়াজ মাহমুদ, প্রাথমিক শিক্ষা কর্মকর্তা স্বপন কুমার দাস, লক্ষীপ্রসাদ পশ্চিম ইউপির চেয়ারম্যান জেমস্ লিও ফারগুসন নানকা, দিঘীরপাড় ইউপি চেয়ারম্যান আলী হোসেন কাজল, কানাইঘাট প্রেসক্লাবের সাধারণ সম্পাদক নিজাম উদ্দিন, থানার এস.আই স্বপন চন্দ্র সরকার, শিক্ষার্থী ফাহমিদা আক্তার মিনা। 

বিভিন্ন দপ্তরের সরকারি কর্মকর্তা, সাংবাদিক, জনপ্রতিনিধি, শিক্ষক-শিক্ষার্থীদের উপস্থিতিতে আর্ন্তজাতিক অভিবাসী দিবসের আলোচনা সভায় বক্তারা বলেন, দেশের জনশক্তিকে দক্ষ মানব সম্পদে পরিণত করতে পারলে বহিঃবিশে^ আমাদের অভিবাসীরা দেশের জন্য সুফল বয়ে আনতে পারবে। প্রবাসীরা দেশের অর্থনৈতিক উন্নয়নে বড় ধরনের অবদান রাখছেন। সে লক্ষ্যে সরকারের পক্ষ থেকে সারাদেশে কারিগরি প্রশিক্ষণ ইন্সটিটিউট স্থাপন এবং যারা প্রবাসে যাচ্ছেন তাদেরকে দক্ষ করে গড়ে তোলার জন্য নানা ধরনের পদক্ষেপ নেয়া হয়েছে। প্রবাসে যাওয়ার আগে যাতে করে কোন ধরনের হয়রানির স্বীকার না হন এজন্য সবকিছু জেনে শুনে এবং কাজের অভিজ্ঞতা নিয়ে বিদেশে যাবার উপর গুরুত্ব আরূপ করা হয় সভায়। 

মতবিনিময় সভা শেষে আর্ন্তজাতিক অভিবাসী দিবসের রচনা প্রতিযোগিতায় বিজয়ী শিক্ষার্থীদের হাতে পুরষ্কার তুলে দেন নির্বাহী কর্মকর্তা সুমন্ত ব্যানার্জি।


শেয়ার করুন

0 comments:

পাঠকের মতামতের জন্য কানাইঘাট নিউজ কর্তৃপক্ষ দায়ী নয়