Wednesday, June 10

করোনা রিপোর্ট দ্রুত প্রেরণের দাবি কানাইঘাট প্রেসক্লাব নেতৃবৃন্দের

নিজস্ব প্রতিবেদক:
কানাইঘাট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে করোনা নমুনা সংগ্রহকারীদের টেস্ট রিপোর্ট প্রতিদিন প্রেরনের জন্য সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতাল কর্তৃপক্ষের কাছে জোর দাবী জানিয়েছেন কানাইঘাট প্রেসক্লাব নেতৃবৃন্দ। 

এক বিবৃতিতে প্রেসক্লাবের সভাপতি রোটারিয়ান শাহজাহান সেলিম বুলবুল ও সাধারণ সম্পাদক নিজাম উদ্দিন বলেন, করোনার প্রার্দুভাবের মারাত্মক ঝুঁকিতে রয়েছেন কানাইঘাটের মানুষ। 

ইতিমধ্যে করোনায় আক্রান্ত হয়ে কানাইঘাটের ৪জনের মৃত্যু সহ ৮৪ জন আক্রান্ত হয়েছেন। 

প্রতিদিন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে করোনার উপসর্গ নিয়ে অনেকে নমুনা দিচ্ছেন। 

কিন্ত অত্যন্ত পরিতাপের বিষয় যে, প্রথম দিকে প্রতিদিন স্বাস্থ্য কমপ্লেক্সে করোনার টেস্টের রিপোর্ট ওসমানী মেডিকেল কলেজ পিসিআর ল্যাব থেকে জানানো হলেও জুন মাসের শুরু থেকে এক সপ্তাহ পেরিয়ে যাওয়ার পরও যারা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নমুনা দিয়েছেন তাদের টেস্ট রিপোর্ট প্রতিদিন প্রদান করা হচ্ছে না। 

এতে করে যারা নমুনা দিয়েছেন তাদের করোনা রিপোর্ট নেগেটিভ না পজেটিভ তাও তারা জানতে পারছেন না। 

যার কারনে করোনার সংক্রামকের ঝুঁকির মধ্যে রয়েছেন অনেকে। বিবৃতিতে প্রেসক্লাব নেতৃবৃন্দ আরো বলেন, যারা ৮/১০ দিন আগে করোনার নমুনা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে দিয়েছিলেন তাদের অনেকের রিপোর্ট গত ৮ জুন (প্রায় সপ্তাহদিন পর) ওসমানী মেডিকেল কলেজ থেকে করোনা পজেটিভ রিপোর্ট উপজেলা স্বাস্থ্য কমেপ্লেক্সে পাঠানো হয়। 

এতে নতুন করে ৩১ জনের করোনার রিপোর্ট পজেটিভ আছে। এক সপ্তাহের পর আক্রান্তদের রিপোর্ট প্রদান করায় তারা সঠিক চিকিৎসা নিতে পারেননি এবং আক্রান্তদের দ্বারা করোনা সংক্রমনের আশংকা রয়েছে। 

২ জুন থেকে ৯ জুন পর্যন্ত যারা স্বাস্থ্য কমেপ্লেক্সে নমুনা দিয়েছিলেন তাদের রিপোর্ট এখনো না আসায় জনমনে একপ্রকার ক্ষোভ দেখা দিয়েছে। 

প্রতিদিন স্বাস্থ্য কমপ্লেক্সে নমুনা রিপোর্ট প্রেরন করার জন্য ওসমানী মেডিকেল কলেজ হাসপাতাল কর্তৃপক্ষের কাছে দাবী জানান প্রেসক্লাবের নেতৃবৃন্দ। 

প্রতিদিন রিপোর্ট প্রদান করা হলে আক্রান্তরা সঠিক চিকিৎসা গ্রহন করে সুস্থ্য এবং যাদের রিপোর্ট নেগেটিভ আসবে তারা স্বস্থির জীবন যাপন করতে পারবেন।  

কানাইঘাট নিউজ ডটকম/১০ জুন ২০২০   








শেয়ার করুন

0 comments:

পাঠকের মতামতের জন্য কানাইঘাট নিউজ কর্তৃপক্ষ দায়ী নয়