Wednesday, June 10

কানাইঘাটের একটি গ্রামে অর্ধশতাধিক পরিবার পানিবন্দি

নিজস্ব  প্রতিবেদক :
কানাইঘাট বড়চতুল ইউনিয়নের দূর্গাপুর উত্তর সরুফৌদ গ্রামে সরকারি গোপাট ভরাট করে পানি নিষ্কাশনের কোন ধরনের ব্যবস্থা না রেখে সরকারি অর্থায়নে মাটির রাস্তা নির্মাণ করায় ব্যাপক জলাবদ্ধতা দেখা দিয়েছে। 

এতে করে রাস্তার পশ্চিম পাশে বসবাসরত প্রায় অর্ধশতাধিক পরিবার পানিবন্ধি হয়ে তাদের চরম দূর্ভোগ পোহাতে হচ্ছে। 

পানি নিষ্কাশনের কোন ধরনের ব্যবস্থা না রাখার কারনে বৃষ্টিপাত হলেই অনেকের বাড়িঘরের আঙ্গিনা, পুকুর সহ ল্যাট্রিন পানিতে তলিয়ে যায়। 

যার কারণে অনেক পরিবারের লোকজন ময়লা, দূর্গন্ধযুক্ত নোংরা পানি ব্যবহার করতে বাধ্য হচ্ছেন। 

ভোক্তভোগীরা জানান, সরকারি গোপাটের পূর্ব অংশের জায়গা দখল করে পানি নিষ্কাশনে বাঁধা প্রদানে প্রতিবন্ধকতা সৃষ্টির ঘটনায় গ্রামে মৃত নুরুল হকের পুত্র সিরাজুল হক গত ২০/০৫/২০২০ইং তারিখে উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবরে গ্রামের ৬ জনের বিরুদ্ধে একটি লিখিত দরখাস্ত দাখিল করেন। 

অভিযোগের প্রেক্ষিতে নির্বাহী কর্মকর্তা বারিউল করিম খান বিষয়টি সরেজমিনে তদন্ত করে রিপোর্ট প্রদানের জন্য বড়চতুল ইউনিয়ন (ভূমি) সহকারী কর্মকর্তা মোঃ আব্দুল ওয়াদুদকে প্রতিবেদন দেওয়ার জন্য নির্দেশ দেন। 

সহকারী (ভূমি) কর্মকর্তা গত ১৫/০৫/২০২০ইং তারিখে সরেজমিনে ঘটনাস্থল পরিদর্শন করে গোপাটের পূর্বের অংশের জায়গা দখল করে পানি নিষ্কাশনে প্রতিবন্ধকতা করায় জলাবদ্ধতা দেখা দিয়েছে তার সত্যতা পেয়ে এব্যাপারে ব্যবস্থা গ্রহণে নির্বাহী কর্মকর্তা বারিউল করিম খানের বরাবরে ২জুন প্রতিবেদন পাঠান। 

তারপরেও পানি নিষ্কাশনের কোন ধরনের ব্যবস্থা নেওয়া হচ্ছে না বলে গ্রামের অনেকে জানিয়েছেন। 

তারা সরকারি গোপাটের রাস্তার পূর্বাংশে পানি নিষ্কাশনের ব্যবস্থা গ্রহন করা হলে জলাবদ্ধতার অবসান হবে বলে জানান। 

এব্যাপারে গ্রামের অধিকাংশ লোকজন স্থানীয় প্রশাসন এবং বড়চতুল ইউপি চেয়ারম্যান মাওলানা আবুল হোসাইনের দ্রুত হস্তক্ষেপ কামনা করছেন।

কানাইঘাট নিউজ ডটকম/১০ জুন ২০২০   

শেয়ার করুন

0 comments:

পাঠকের মতামতের জন্য কানাইঘাট নিউজ কর্তৃপক্ষ দায়ী নয়