Monday, December 23

কানাইঘাটে ভিটামিন এ প্লাস ক্যাম্পেইন অবহিতকরণ সভা

জাতীয় ভিটামিন এ প্লাস ক্যাম্পেইন ২০২০ বাস্তবায়নে অবহিতকরণ ও কর্মপরিকল্পনা সভা অনুষ্ঠিত হয়েছে। সোমবার (২৩ ডিসেম্বর) সকাল সাড়ে ১১টায় স্বাস্থ্য কমপ্লেক্সের কনফারেন্স রুমে এ সভা অনুষ্ঠিত হয়।
জাতীয় পুষ্টি সেবা, জনস্বাস্থ্য পুষ্টি প্রতিষ্ঠান স্বাস্থ্য অধিদপ্তর, স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের বাস্তবায়নে ও কানাইঘাট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের উদ্যোগে সভাটি করা হয়েছে।
উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. শেখ শরফুদ্দিন নাহিদের সভাপতিত্বে ও পরিসংখ্যানবিদ সুবোধ চন্দ্র দাসের পরিচালনায় সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন, উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ বারিউল করিম খান। বিশেষ অতিথির বক্তব্য রাখেন, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান খাদিজা বেগম, কানাইঘাট থানার অফিসার ইনচার্জ শামসুদ্দোহা পিপিএম, কানাইঘাট পৌর মেয়র নিজাম উদ্দিন, লক্ষীপ্রসাদ পশ্চিম ইউপি চেয়ারম্যান জেমস্ লিও ফারগুসন নানকা, দিঘীরপাড় পূর্ব ইউপি চেয়ারম্যান আলী হোসেন কাজল, বড়চতুল ইউপি চেয়ারম্যান আবুল হোসেন চতুলী।
সভায় স্বাগত বক্তব্য রাখেন, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ভারপ্রাপ্ত আবাসিক মেডিকেল অফিসার ডা. আবুল হারিছ। এসময় আরো বক্তব্য রাখেন, মেডিকেল টেকনোলজিস্ট (ইপিআই) মো. বিলাল উদ্দিন, কানাইঘাট প্রেসক্লাবের সদস্য সুজন চন্দ অনুপ।
জানানো হয়, আগামী ১১ জানুয়ারি সারাদেশে ন্যায় কানাইঘাট উপজেলার বিভিন্ন স্থানে সকাল থেকে বিকেল পর্যন্ত ৬-১১ মাস বয়সী শিশুকে ১টি নীল রঙের এবং ১২-৫৯ মাস বয়সী শিশুকে ১টি লাল রংয়ের ভিটামিন ‘এ’ প্লাস ক্যাপসুল খাওয়ানো হবে। পুরো উপজেলায় যাতে কোনো শিশু এই ক্যাপসুল খাওয়া থেকে বাদ না পড়ে সেদিকে সবাইকে সচেতন থাকার পাশাপাশি ১১ জানুয়ারি পূর্বে উপজেলার প্রতিটি মসজিদ-মাদ্রাসায় চিঠির মাধ্যমে জনসচেতনতা সৃষ্টির করতে সভায় বিভিন্ন ধরনের সিদ্ধান্ত গৃহীত হয়।

শেয়ার করুন

0 comments:

পাঠকের মতামতের জন্য কানাইঘাট নিউজ কর্তৃপক্ষ দায়ী নয়