Friday, September 13

কানাইঘাটে ইউএনওর হস্তক্ষেপে বাল্য বিবাহ পন্ড


নিজস্ব প্রতিবেদক:
কানাইঘাটে ইউএনও’র হস্তক্ষেপে বাল্য বিবাহ পন্ড ও ১লক্ষ টাকা উভয় পক্ষকে জরিমানা করা হয়েছে। বাল্য বিবাহ সম্পাদনা করার অপরাধে বর ও কনের পিতাকে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে পৃথক ১লক্ষ টাকা মামলা দায়েরের মাধ্যমে নগদ জরিমানা   আদায়   করা   হয়েছে।
জানা   যায়,   শুক্রবার   বিকেল   পৌনে   ৩টার   দিকে কানাইঘাট পৌর শহরের একটি কমিউনিটি সেন্টারে উপজেলার পূর্ব লক্ষীপ্রসাদ ইউপির কান্দলা গ্রামের হাজী শফিকুল হকের পুত্র মোস্তফা কামালের সাথে পার্শ্ববর্তী ভাল্লুকমারা গ্রামের নাছিরুল হকের অপ্রাপ্ত বয়স্ক মেয়ের বাল্য বিবাহের আয়োজন চলছে। এমন সংবাদের ভিত্তিতে উপজেলা নির্বাহী কর্মকর্তা ও প্রথম শ্রেনির ম্যাজিস্ট্রেট মোহাম্মদ বারিউল করিম খাঁন কমিউনিটি সেন্টারে ছুটে যান। সেখানে গিয়ে তিনি কনের বয়স ১৫ বছর ৮ মাস হওয়ায় তার পিতা নছিরুল হক ও বরের পিতা শফিকুল হক কে আটক করে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে ২০১৭ সালের বাল্যবিবাহ নিরোধ আইনে মামলা দায়েরের মাধ্যমে কনের পিতা নাছিরুল হক কে ৫০ হাজার এবং বরের পিতা শফিকুল হক কে ৫০ হাজার টাকা জরিমানা করেন। জরিমানার টাকা প্রদানের পর মুচলেকার মাধ্যমে তাদেরকে ছেড়ে দেওয়া হয়এবং  ১৮ বছরের  পূর্ণ   না   হওয়া  পর্যন্ত মেয়ে  কে   বিবাহ  না দেওয়ার  জন্য   কনের   পিতা নাছিরুল হক কে নির্বাহী কর্মকর্তা বারিউল করিম খাঁন নির্দেশ প্রদান করেন।
এব্যাপারে নির্বাহী কর্মকর্তা বারিউল করিম খাঁনের সাথে যোগাযোগ করা হলে তিনিবলেন, বাল্য বিবাহ সম্পাদনা করার অপরাধে বর ও কনের পিতাকে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমেপৃথক ১ লক্ষ জরিমানা করা হয়েছে।
কানাইঘাট নিউজ ডটকম/১৩ সেপ্টেম্বর ২০১


শেয়ার করুন

0 comments:

পাঠকের মতামতের জন্য কানাইঘাট নিউজ কর্তৃপক্ষ দায়ী নয়