Tuesday, August 20

ক্ষতিগ্রস্তদের সরকারিভাবে পুনর্বাসন চাই: জিএম কাদের

জাতীয় পার্টির চেয়ারম্যান গোলাম মোহাম্মদ কাদের বলেছেন, মিরপুরের চলন্তিকা বস্তিতে সর্বস্ব হারানো হতদরিদ্রদের সরকারি উদ্যোগেই পুনর্বাসন করতে হবে। 

মঙ্গলবার রাজধানীর মিরপুরের চলন্তিকা বস্তিতে অগ্নিকাণ্ডে সহায়-সম্বলহারা মানুষদের মধ্যে ত্রাণ বিতরণের সময় তিনি এ কথা বলেন।
জি এম কাদের বলেন, হতদরিদ্র এই মানুষদের ভোটেই সরকার নির্বাচিত হয়। অগ্নিকাণ্ডে সবহারা এই মানুষগুলোই আমাদের মূল শক্তি।
তিনি বলেন, সাধারণ মানুষের ট্যাক্সের টাকায় রাষ্ট্রীয় বাজেট তৈরি হয়। আর বাজেটে দুঃস্থ ও হতদরিদ্র মানুষের কল্যাণে বরাদ্দ থাকে। সরকারের অনেক অনেক সুবিধা থাকে যা নিঃস্ব মানুষের কল্যাণে কাজে আসে। কিন্তু আমরা নেতা-কর্মীদের দেয়া সহায়তা নিয়ে আপনাদের পাশে দাঁড়িয়েছি। আমাদের সাধ্যমত সহায়তা নিয়ে দুঃস্থ মানুষের পাশে সব সময় থাকব।
তিনি আরো বলেন, সংসদে আমরা অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্তদের পুনর্বাসনের দাবিতে কথা বলব। অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্তদের পাশে থাকতে জাতীয় পার্টির নেতা-কর্মীদের নির্দেশ দিয়েছেন জাপা চেয়ারম্যান।
এ সময় পার্টির মহাসচিব ও বিরোধী দলীয় চীফ হুইপ মসিউর রহমান রাঙ্গা বলেন, অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্ত চলন্তিকা বস্তির জমি সরকারি খাস জায়গা। এই জমি কারো দখলে থাকতে পারে না। এই জমিতে যারা অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্ত হয়েছে, সেই হতদরিদ্র মানুষদের তালিকা করে পুনর্বাসনের দাবিও জানিয়েছেন রাঙ্গা। 
তিনি আরো বলেন, পল্লীবন্ধু সব সময় হতদরিদ্র ও বিপন্ন মানুষের পাশে থেকেছেন। আমরাও পল্লীবন্ধুর আদর্শে অনুপ্রাণিত হয়ে দুঃস্থ মানুষদের পাশে থাকব আজীবন।
এ সময় উপস্থিত ছিলেন- পার্টির ভাইস চেয়ারম্যান আমানত হোসেন, মোস্তাকুর রহমান মোস্তাক, যুগ্ম মহাসচিব সুলতান মাহমুদ সেলিম, যুগ্ম দফতর সম্পাদক এম এ রাজ্জাক খান, কেন্দ্রীয় নেতা মোহাম্মদ আলী খান, মেহেদী হাসান শিপন, মোতাহার হোসেন, রূপনগর থানা জাতীয় পার্টির সভাপতি খলিল মোল্লা, সাধারণ সম্পাদক নাসির উদ্দিন প্রমুখ।

সূত্র:  ডেইলি বাংলাদেশ


শেয়ার করুন

0 comments:

পাঠকের মতামতের জন্য কানাইঘাট নিউজ কর্তৃপক্ষ দায়ী নয়