Sunday, June 23

প্রোটিয়া না পাকিস্তান দিনটা কার?

বিশ্বকাপে টিকে থাকার লড়াইয়ে আজ মুখোমুখি পাকিস্তান ও দক্ষিণ আফ্রিকা। ক্রিকেটের ঐতিহাসিক ভেন্যু লর্ডসে রোববার বাংলাদেশ সময় বিকেল সাড়ে ৩টায় ম্যাচটি শুরু হয়।

টস জিতে ব্যাট করার সিদ্ধান্ত নেন পাক অধিনায়ক সরফরাজ খান। আগে ব্যাট করে বড় সংগ্রহের মাধ্যমে দক্ষিণ আফ্রিকাকে চাপে ফেলাই তার লক্ষ্য। 
ব্যাট হাতে পাকিস্তানের বড় ভরসা ইমাম উল হক। আগের ম্যাচগুলোয় প্রত্যাশা মেটাতে ব্যর্থ হলেও আজ তার ব্যাটের হাসি দেখতে চাইবে পাকিস্তান। এছাড়া ফখর জামান ও বাবর আজমকেও গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করতে হবে। 
দক্ষিণ আফ্রিকাও ছেড়ে কথা বলবে না। রাবাদা ও এঙ্গিডি দুজনেই অসাধারণ বোলার। ফর্মে আছেন লেগস্পিনার ইমরান তাহির। ফেহলুকায়োও করে যাচ্ছেন ভালো পারফরর্মেন্স। 
এবারের বিশ্বকাপের দক্ষিণ আফ্রিকা এবং পাকিস্তান প্রত্যেকে মাত্র ১টি ম্যাচ জিতেছে আর ড্র করেছে আরো একটি। সব মিলিয়ে তিন পয়েন্ট নিয়ে বিশ্বকাপের পয়েন্ট টেবিলের শেষের দিকে রয়েছে দু’দল। 
আজকের ম্যাচটি দুই দলের জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ। কেননা এ ম্যাচে যারা জিতবে, তারাই এগিয়ে যাবে পয়েন্ট টেবিলে। আর হেরে যাওয়া দল ছিটকে যাবে টুর্নামেন্ট থেকে।
পাকিস্তান একাদশ:
সরফরাজ আহমেদ (অধিনায়ক ও উইকেটরক্ষক), বাবর আজম, ফখর জামান, হারিস সোহেল, ইমাদ ওয়াসিম, ইমাম-উল-হক, মোহাম্মদ আমির, মোহাম্মদ হাফিজ, শাদাব খান, শাহীন আফ্রিদী, ওহাব রিয়াজ।  
দক্ষিণ আফ্রিকা একাদশ:
ফাফ ডু প্লেসিস (অধিনায়ক), কুইন্টন ডি কক (উইকেটরক্ষক), হাশিম আমলা, ডেভিড মিলার, রাসি ফন ডার ডুসেন, এইডেন মার্করাম, ক্রিস মরিস, আন্দিলে ফেলুকায়ো, ইমরান তাহির, লুঙ্গি এনগিডি, কাগিসো রাবাদা।

শেয়ার করুন

0 comments:

পাঠকের মতামতের জন্য কানাইঘাট নিউজ কর্তৃপক্ষ দায়ী নয়

নোটিশ :   কানাইঘাট নিউজ ডটকমে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক