Tuesday, June 18

কানাইঘাট উপজেলা পরিষদের মুলতবি সভা অনুষ্ঠিত

নিজস্ব প্রতিবেদক:
কানাইঘাট উপজেলা পরিষদের মাসিক সমন্বয় কমিটির জুন মাসের মুলতবি সভা মঙ্গলবার বেলা ১টায় উপজেলা সম্মেলন কক্ষে অনুষ্ঠিত হয়। 

কমিটির সভাপতি উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব আব্দুল মুমিন চৌধুরীর সভাপতিত্বে ও উপজেলা নির্বাহী কর্মকর্তা তানিয়া সুলতানার তত্ত্বাবধানে উক্ত মুলতবি সভা অনুষ্ঠিত হয়। 

সভায় উপজেলা ভাইস চেয়ারম্যান মাওলানা আব্দুল্লাহ শাকির সহ বিভিন্ন দফতরের সরকারি কর্মকর্তাদের উপস্থিতিতে ৯টি ইউনিয়নের চেয়ারম্যানদের অনুপস্থিতিতে সভায় বিভিন্ন সিন্ধান্ত গ্রহণ করা হয়।

সভায় মহান জাতীয় সংসদে ২০১৯-২০ অর্থ বছরের ঘোষিত বাজেটকে ঐতিহাসিক যুগোপযোগী ও মানুষের জীবন মানের ব্যাপক উন্নতি সাধিত হবে আখ্যায়িত করে উপজেলা চেয়ারম্যান মুমিন চৌধুরী কানাইঘাটবাসীর পক্ষ থেকে প্রজ্ঞাবান রাষ্ট্রনায়ক প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে অভিনন্দন জানান। উপজেলার উন্নয়ন মূলক কর্মকান্ড সচ্ছতা ও জবাবদিহিতার মাধ্যমে বাস্তবায়নের লক্ষ্যে এবং জনগণের জন্য নেওয়া সরকারের বিভিন্ন উন্নয়নমূলক কর্মকান্ড তুলে ধরার জন্য সভায় বিভিন্ন সিন্ধান্ত গ্রহণ করা হয়েছে বলে চেয়ারম্যান মুমিন চৌধুরী জানান।

প্রসজ্ঞত, গত ৪ জুন রাজাগঞ্জ ইউনিয়নের ভিজিএফ’র ৪৩ বস্তা চাল আটক নিয়ে ইউনিয়নের চেয়ারম্যান ফখরুল ইসলামের বিরুদ্ধে কানাইঘাট থানায় মামলা দায়ের করা করা হয়। এ ঘটনায় উপজেলা চেয়ারম্যান মুমিন চৌধুরীর কাছে জরুরী ভিত্তিতে উপজেলা পরিষদের সভা আহবান ও তদন্ত কমিটি ঘটনের দাবী জানিয়েছিলেন উপজেলার ৯টি ইউনিয়নের চেয়ারম্যানবৃন্দ। 

চেয়ারম্যানদের অভিযোগ, উপজেলা চেয়ারম্যান মুমিন চৌধুরী সভার আহবান না করায় নির্ধারিত ১৩জুনের উপজেলা মাসিক সমন্বয় কমিটির সভায় তারা যোগ দেন নি।

এব্যাপারে চেয়ারম্যান মুমিন চৌধুরী তার ভূমিকা নিরপেক্ষ দাবি করে বলেন,মামলা প্রশাসনিকভাবে হয়েছে এবং তা তদন্তাধীন রয়েছে। তদন্তাধীন বিষয় নিয়ে আমাদের সবাইকে আরো দায়িত্বশীল ভূমিকা পালন করতে হবে। চেয়ারম্যানবৃন্দরা ভিজিএফ’র চাল আটক নিয়ে আমার সাথে সে সময় কথা বলে ছিলেন। তারা পরিষদের জরুরি সভা ও তদন্ত কমিটি গঠনের দাবি জানিয়েছিলেন। কিন্তু চাল আটক নিয়ে মামলা হওয়ায় আমি ও নির্বাহী কর্মকর্তার এ বিষয়ে কিছু করনীয় ছিল না।

১৩ জুনের সভায় কোরাম সংকটের সৃষ্টি হওয়ায় উপজেলা পরিষদের চেয়ারম্যান মুমিন চৌধুরী অনুমতিক্রমে আজ মঙ্গলবার পুণরায় জুন মাসের মাসিক সমন্বয় কমিটির মুলতবি সভা অনুষ্ঠিত হয়। মুলতবি সভায়ও ইউনিয়নের ৯ চেয়ারম্যান উপস্থিত হননি।

তবে পরিষদের ভাইস চেয়ারম্যান মাওলানা আব্দুল্লাহ শাকির জানান, উপজেলা চেয়ারম্যান মুমিন চৌধুরীর সাথে ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানদের কোন ধরনের বিরোধ নেই। কিছুটা ভুল বুঝাবুঝি, নিজেদের মধ্যে হয়েছে তা যথা শীঘ্রই মিমাংসা হবে।

কানাইঘাট নিউজ ডটকম/১৮জুন ২০১৯

শেয়ার করুন

0 comments:

পাঠকের মতামতের জন্য কানাইঘাট নিউজ কর্তৃপক্ষ দায়ী নয়