Tuesday, May 7

৬ বছরের শিশু রাইসা বানাল ‘বঙ্গবন্ধু’ অ্যাপ

কানাইঘাট নিউজ ডেস্ক:

বয়স মাত্র ৬ বছর। এ বয়সে অবসরে সহপাঠিদের সঙ্গে খেলাধুলা করে সময় কাটানোর কথা। কিন্তু রাইশা তৈরি করেছে ‘বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান’ নামের একটি অ্যাপ। এত কম বয়সে এই অর্জন রীতিমতো বিস্ময়ের সৃষ্টি করেছে। এরই মধ্যে অ্যাপটি গুগল প্লে-স্টোরে সংযুক্ত হয়েছে।

‘বঙ্গবন্ধু’ অ্যাপটিতে প্রবেশ করলে মূল মেন্যুতে জাতির জনকের আত্মজীবনী, ভাষণ, সাক্ষাৎকার, চিঠি, বঙ্গবন্ধু ফটো গ্যালারি ও বঙ্গবন্ধু জাদুঘর এই ছয়টি মেন্যু পাওয়া যাবে। এছাড়া পাওয়া যাবে বঙ্গবন্ধুর সংক্ষিপ্ত জীবনী ও অসমাপ্ত আত্মজীবনী নামে দুটি সাব মেন্যু। দেশের তরুণ  প্রজন্ম যাতে সহজেই জানতে পারে মহান এ রাষ্ট্র নায়কের জীবন ও দর্শন সেই লক্ষেই এই অ্যাপটি চালু হয়েছে বলে জানা গেছে।
শেরপুর শহরের নবীনগর মহল্লার কামরুন্নাহার ও লুৎফর রহমান দম্পত্তির ৫ সন্তানের মধ্যে সবার ছোট রাইশা রহমান। সে উত্তরার প্রাইম ব্যাংক ইংলিশ মিডিয়াম স্কুলের প্রথম শ্রেণিতে পড়ে।
রাইশার মা কামরুন্নাহার জানান, মাত্র এক বছর বয়সে রাইশা কম্পিউটারের যে কোনো ভার্সনের উইন্ডোজ অপারেটর করতে পারত। বিভিন্ন গেম অনায়াসেই খেলতে পারত। তার প্রত্যাশা রাইশা বড় হয়ে কম্পিউটার প্রোগ্রামার হবে।

শেয়ার করুন

0 comments:

পাঠকের মতামতের জন্য কানাইঘাট নিউজ কর্তৃপক্ষ দায়ী নয়