Sunday, March 10

বিমান বিধ্বস্ত নিয়ে যা বলল নির্মাতা প্রতিষ্ঠান

কানাইঘাট নিউজ ডেস্ক:
বিমান তৈরি কারক প্রতিষ্ঠান বোয়িং ইথিওপিয়ায় ৭৩৭ ম্যাক্স বিমান দুর্ঘটনার সব যাত্রী নিহতের ঘটনায় গভীর দুঃখ প্রকাশ করেছে। বিমানটি আদ্দিস আবাবার বোল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে উড্ডয়নের ৬ মিনিট পর বিধ্বস্ত হয়।
এক বিবৃতিতে বোয়িং জানায়, আমরা বিমানে আরোহণকারী নিহত যাত্রী ও ক্রুদের পরিবারের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করছি এবং সবধরনের কারিগরি সহযোগিতা ইথিওপিয়ার বিমানের উদ্ধারকারী কর্মীদের দেওয়া হবে। এতে বলা হয়েছে, মার্কিন জাতীয় পরিবহন নিরাপত্তা বোর্ডের অনুরোধে প্রয়োজনীয় যন্ত্রপাতিসহ বোয়িংয়ের টেকনিক্যাল টিম প্রস্তুত রয়েছে।
রোববার দুপুরে দেশটির রাজধানী আদ্দিস আবাবা থেকে কেনিয়া যাওয়ার পথে ইথিওপিয়া এয়ারলাইনসের বোয়িং ৭৩৭ বিমানটি বিধ্বস্ত হয়। এতে ৩৩ দেশের ১৫৭ জন আরোহী সবাই নিহত হয়েছেন। বিমানটিতে ১৪৯ যাত্রী ও ৮ ক্রু ছিলেন।
এদিকে সংবাদ সংস্থা টেলিগ্রাফ জানায়, ইথিওপিয়া ঘোষণা করেছে বিমানে থাকা ৩৩ দেশের আরোহী ছিলেন। বিমান দুর্ঘটনায় তারা সবাই নিহত হয়েছেন।
বিমানবন্দরের এক কর্মকর্তার বরাত দিয়ে বিবিসির খবরে বলা হয়েছে, ‘বোয়িং ৭৩৭ বিমানটি ১৪৯ যাত্রী ও আট ক্রু নিয়ে আদ্দিস আবাবা থেকে কেনিয়ার রাজধানী নাইরোবিতে যাচ্ছিল। বিমানবন্দর থেকে ছাড়ার কিছু সময়ের মধ্যেই স্থানীয় সময় সকাল ৮টা ৪৪ মিনিটে এ দুর্ঘটনা ঘটে। এটি আদ্দিস আবাবা থেকে ৩৭ মাইল দূরে বিধ্বস্ত হয়।
এ ঘটনায় দেশটির প্রধানমন্ত্রী আবি আহমেদ গভীর দুঃখ প্রকাশ করেছেন। তাৎক্ষণিক এক টুইটে প্রধানমন্ত্রী বলেন, এ বিমান দুর্ঘটনায় যেসব পরিবার তাদের স্বজন ও আপনজন হারিয়েছে, তাদের প্রতি গভীর সমবেদনা জানাচ্ছি।

শেয়ার করুন

0 comments:

পাঠকের মতামতের জন্য কানাইঘাট নিউজ কর্তৃপক্ষ দায়ী নয়