Sunday, June 25

শেষ দিন ট্রেনে উপচে পড়া ভিড়

শেষ দিন ট্রেনে উপচে পড়া ভিড়
কানাইঘাট নিউজ ডেস্ক: ঈদযাত্রার শেষ দিন আজ রোববার সকালে কমলাপুর ছেড়ে যাওয়া অধিকাংশ ট্রেনেই ছিল ভিড়। বগি, ছাদ- সবখানে যাত্রী নিয়ে গন্তব্যের উদ্দেশে ছেড়ে গেছে ট্রেনগুলো।

দিনাজপুরের একতা এক্সপ্রেস কমলাপুর থেকে ছাড়ার কথা সকাল ১০টায়। সকাল ৯টায় ট্রেনটি যখন কমলাপুর স্টেশনের ৫ নম্বর প্ল্যাটফর্মে ঢুকল, ততক্ষণে সেখানে হাজারো যাত্রীর ভিড় জমে গেছে। ট্রেন থামার সঙ্গে সঙ্গে হুমড়ি খেয়ে পড়লেন যাত্রীরা। ট্রেন থেকে যারা নামবেন, তারা পড়লেন বিপাকে।

ট্রেনের ভেতরে জায়গা না পেয়ে ঝুঁকি জেনেও অনেকে চড়েছেন ছাদে। নারী ও শিশুরাও রয়েছেন ছাদের যাত্রীদের মধ্যে। রেলকর্মীরা ছাদে না ওঠার অনুরোধ জানালেও তাতে কান দিচ্ছে না কেউ।

দেওয়ানগঞ্জ স্পেশাল ট্রেনের যাত্রী চিকিৎসক এসএম শহীদুর রহমান বলছেন, এই ভিড় আর  দুর্ভোগ ‘ঈদযাত্রার চ্যালেঞ্জ’ বাড়িয়ে দেয়। “সবাই জানে, যাওয়ার পথে অনেক কষ্ট হবে। কিন্তু এই কষ্ট পেতে সবাই ভালোবাসে। ঈদের আনন্দটাই এমন।”

রোববার চাঁদ দেখা গেলে সোমবার ঈদ উদযাপন করবেন বাংলাদেশের মুসলমানরা। বাংলাদেশ রেলওয়ের আগাম টিকেটের যাত্রীদের যাত্রাও শেষ হচ্ছে রোববার।

এদিকে আগের দিনের মত রোববার সকালেও কয়েকটি ট্রেন দেরি করে ছেড়েছে। খুলনার সুন্দরবন এক্সপ্রেস এক ঘণ্টা ১০ মিনিট, নীলসাগর ১৫ মিনিট, মহুয়া এক্সপ্রেস ১৫ মিনিট, দেওয়ানগঞ্জ এক্সপ্রেস ১৫ মিনিট দেরি করে কমলাপুর ছেড়ে গেছে।

গত কয়েক দিনের মত রংপুর এক্সপ্রেসও এদিন বিলম্বে ছাড়বে। সকাল ৯টায় ছাড়ার কথা থাকলেও ট্রেনটি দুপুর ১টা ২০ মিনিটে ছেড়ে যাবে বলে কমলাপুর স্টেশন কর্তৃপক্ষ জানিয়েছে। রংপুরের এই ট্রেন শনিবারও সাড়ে ৬ ঘণ্টা দেরিতে ছেড়েছিল।

কমলাপুরের স্টেশন ম্যানেজার সীতাংশু চক্রবর্তী জানান, সকাল সাড়ে ৯টা পর্যন্ত ১৫টি ট্রেন কমলাপুর স্টেশন ছেড়ে গেছে। রোববার সারাদিনে মোট ৬০টি ট্রেন যাত্রীদের বিভিন্ন গন্তব্যে পৌঁছে দেবে। 
সূত্র: বিডি লাইভ।

শেয়ার করুন

0 comments:

পাঠকের মতামতের জন্য কানাইঘাট নিউজ কর্তৃপক্ষ দায়ী নয়