Sunday, June 25

ঈদের দিন নাস্তায় তৈরি করুন ফ্রুটস কাস্টার্ড

ঈদের দিন নাস্তায় তৈরি করুন ফ্রুটস কাস্টার্ড
কানাইঘাট নিউজ ডেস্ক: ঈদের তো আর দেরি নেই। তাই এখনই ঠিক করে ফেলুন ভারি খাবারের পর মেহমানদের ডেজার্ট আইটেম কী বানিয়ে খাওয়াবেন। ঈদে আপ্যায়নে চাই সুস্বাদু ধরনের কোন খাবার, যা ছোট থেকে শুরু করে সব বয়সী মানুষের জন্য উপযোগী হয়। তেমনই একটি খাবার ফ্রুটস কাস্টার্ড।

জেনে নিন ফ্রুটস কাস্টার্ডের রেসিপিটি।

উপকরণ:
দুধ এক লিটার, ডিমের কুসুম দুইটা, কাস্টার্ড পাউডার ৩ টেবিল চামচ, চিনি ১/২ কাপ বা স্বাদ মতো, কিসমিস ২ টেবিল চামচ, কাঠ বাদাম ২ টেবিল চামচ, ফল (কলা, আম, আপেল, আঙুর, লাল বা সবুজ চেরি ফল, ডালিম/আনার , স্ট্রবেরি)।

প্রস্তুত প্রণালী:
প্রথমে ডিমের কুসুম দুইটা একটি বাটিতে নিয়ে ভালো করে ফেটে নিন এখন কাস্টার্ড পাউডার দিয়ে ভালো করে মিশান এবং নরম মিশ্রণ তৈরি করুন। একটি পাত্রে দুধ নিন অল্প আচেঁ জাল দিন। দুধ একটু ঘন হয়ে এলে চিনি দিয়ে নাড়তে থাকুন। ডিম এবং কাস্টার্ড এর মিশ্রনটি দুধের সাথে ঢেলে দিন এবং নাড়তে থাকুন অল্প আচে রান্না করুন।

মিশ্রনটি একদম অল্প আচে নাড়তে হবে। কাস্টার্ড যেন জমে না যায় চুলায় থাকা অবস্থায় তা খেয়াল রাখবেন। তারপর ফুটে উঠলে নামিয়ে ফেলুন। এরপর ঠান্ডা হলে ফ্রিজে রাখুন। ফ্রিজে থেকে নামিয়ে আম, কলা, আঙুর, লাল বা সবুজ চেরি ফল দিয়ে পরিবেশন করুন আপনার ডেজার্ট আইটেম ফ্রুট কাস্টার্ড।

শেয়ার করুন

0 comments:

পাঠকের মতামতের জন্য কানাইঘাট নিউজ কর্তৃপক্ষ দায়ী নয়