Saturday, June 24

ঈদের আগে পাকিস্তানে সহিংসতায় নিহত ৫৪

ঈদের আগে পাকিস্তানে সহিংসতায় নিহত ৫৪

কানাইঘাট নিউজ ডেস্ক: শুক্রবার পাকিস্তানের কোয়েটা ও পারাচিনগরে হামলায় অন্তত ৫৪ জন নিহত হয়েছেন। আহত হয়েছেন আরও ১২০ জন। বেসামরিক নাগরিক ও নিরাপত্তাবাহিনীকে লক্ষ্য করে বোমা হামলায় এই হতাহতের ঘটনা ঘটে।
 
পারাচিনগরে ৪১ জন নিহত হয়েছে, এখানে প্রথম হামলার পরে উদ্ধারকর্ম পরিচালনার সময়ে দ্বিতীয়বার হামলা করা হয়। এখানে আহত হয় ১০০ জন। এদিকে কোয়েটার হামলায় নিহত হয় ১৩ জন, আহত ২০ জন। পারাচিনগরের হামলার দায় কেউ স্বীকার করেনি, তবে তেহরিক ই তালেবান পাকিস্তান সংশ্লিষ্ট জামাত উল আহরার কোয়েটার হামলার দায় স্বীকার করেছে।
 
পারাচিনগরের হামলার প্রত্যক্ষদর্শীরা জানিয়েছে, তুরি মার্কেটে ঈদের শপিংয়ে আসা মানুষকে লক্ষ্য করে প্রথম হামলা চালানো হয়। ঘটনাস্থলে আহত মানুষদের সহায়তা করতে মানুষ দৌড়ে গেলে সেখানে আরো বড় বিস্ফোরণ হয়। একজন কর্মকর্তা জানিয়েছেন, সেখানে ৪১ জন নিহত ও ১০০ জন আহত হয়েছে। তবে পারাচিনগর এজেন্সি হেডকোয়ার্টার হাসপাতালের মেডিকেল সুপারিটেনডেন্ট ডা. সাবির হুসেইন ৩১ জনের মৃত্যুর কথা নিশ্চিত করেছেন। তিনি বলেন ১১ জন গুরুতর আহত ব্যক্তিকে হেলিকপ্টারে করে পেশওয়ারে নিয়েছে সেনাবাহিনী। আরো ৮৫ জনকে হাসপাতালে চিকিৎসা দেয়া হচ্ছে।
 
এদিকে কোয়েটায় বেলুচিস্তানের আইজিপির কার্যালয়ের সামনে শুহাদা চকে আত্মঘাতীয় হাসলায় ৭ পুলিশ সহ ১৩ জন নিহত হয়েছে। নিহতদের মধ্যে জামিয়াত উলেমা-ই-ইসলাম এর এক নেতাও রয়েছে।

শেয়ার করুন

0 comments:

পাঠকের মতামতের জন্য কানাইঘাট নিউজ কর্তৃপক্ষ দায়ী নয়