Saturday, June 24

শেষ মুহূর্তের কেনাকাটা

শেষ মুহূর্তের কেনাকাটা

কানাইঘাট নিউজ ডেস্ক: দরজায় কড়া নাড়ছে ঈদ। আর তাই চলছে শেষ মুহূর্তের কেনাকাটা। নাড়ির টানে বাড়ি ফেরাও শুরু হয়ে গেছে। অনেকেই ইতিমধ্যে বাড়িও চলে গেছেন। কিন্তু রাজধানীতে এখনো ব্যস্ত সময় পার করছেন বিভিন্ন শপিংমলের ব্যবসায়ীরা।

বৃহস্পতিবার ও শুক্রবার গভীর রাত পর্যন্ত নগরীর একাধিক শপিংমলে কেনাকাটা করতে দেখা গেছে শহনবাসীকে। বাড়ি ফেরার টান ও আবহাওয়া অনুকূলে থাকায় ক্রেতারা গভীর রাত পর্যন্ত কেনাকাটা করছেন বলে জানিয়েছেন একাধিক ব্যবসায়ী।

ঈদ যদি একদিন পরে হয় তবে বাড়তি একদিন ব্যস্ততা থাকবে। শুক্রবার রাজধানীর নিউমার্কেট, চাঁদনিচক, গাউছিয়া, এলিফ্যান্ট রোড, ইস্টার্ন প্লাজা, মালিবাগের মৌচাক মার্কেট, ফরচুন শপিংমল, সেন্টার পয়েন্ট, আনারকলি মার্কেট, কনকর্ড টুইন টাওয়ার, ইস্টার্ন প্লাস, নাভানা বেইলি স্টার, কর্ণফুলী গার্ডেন সিটি, ক্যাপিটাল সিরাজ সেন্টার, পলওয়েল, গাজী ভবন, পীর ইয়েমেনী, মগবাজারের বিশাল সেন্টার, শাহবাগের আজিজ সুপার মার্কেট, পান্থপথের বসুন্ধরা সিটি মার্কেট, বারিধারার যমুনা ফিউচার পার্ক ঘুরে দেখা যায় প্রায় সব মার্কেটে ক্রেতার ভিড় ছিল।

বিশেষ করে অভিজাত মার্কেটগুলোতে পা ফেলার জো ছিল না। বসুন্ধরা শপিংমলে গিয়ে দেখা যায় বিভিন্ন ব্র্যান্ডের কাপড়ের দোকানে ক্রেতার ভিড়। অনেকে কাপড় কেনা শেষে এখন সমন্বয় করে কসমেটিক এবং জুতা কিনছেন।

ব্যবসায়ীরা জানান, এই ঈদে ভারতীয় পোশাকের চাহিদা ছিল ব্যাপক। হুররম, বাহুবলি, কাটাপ্পাসহ আরো কিছু ভারতীয় সিনেমা, নাটক আর অভিনেতা অভিনেত্রীর নামে তৈরি পোশাকে বাজার সয়লাব ছিল। ক্রেতারা দাম বেশি দিয়েও এসব পোশাক ক্রয় করেছেন।

তালতলা মার্কেটের ব্যবসায়ী আরিফ জানান, এবার দেশি পোশাকের সঙ্গে বেশি বিক্রি হয়েছে ভারতীয় পোশাক। এই পোশাক বিক্রি করে ভালো ব্যবসা হয়েছে।

এছাড়া নগরীর মার্কেট ঘুরে দেখা যায়, কাপড়ের পাশাপাশি জুতার দোকানে বেশি ভিড়। বাটা, এপেক্স, ক্রিসেন্ট, বে, অরিয়ন, লেদারটেকের শো-রুমের পাশাপাশি সাধারণ জুতার দোকানেও ক্রেতারা ভিড় করছেন। নতুন ডিজাইনের জুতাগুলো সহজেই ক্রেতাদের আকৃষ্ট করছে।

ঈদের শেষ মুহূর্ত রাজধানীর ফুটপাথও বেশ জমজমাট। সাধারণ ক্রেতাদের আগমনে ব্যস্ত ফুটপাথের হকাররা। ফার্মগেটে আনোয়ার নামের এক হকার জানান, বিক্রি মোটামুটি ভালো হচ্ছে। আশা করি আরো ভালো হবে। মানুষ বাড়ি যাওয়ার পথেও অনেক সময় কেনাকাটা করে।

শেয়ার করুন

0 comments:

পাঠকের মতামতের জন্য কানাইঘাট নিউজ কর্তৃপক্ষ দায়ী নয়