Saturday, July 2

বন্ধু থেকে শত্রু বেল-রোনালদো

বন্ধু থেকে শত্রু বেল-রোনালদো

কানাইঘাট নিউজ ডেস্ক: অভিষেকেই ইউরো কাপের সেমিফাইনালে উঠে ফুটবল বিশ্বকে চমকে দিয়েছে গ্যারেথ বেলের ওয়েলস। গতকাল বেলজিয়ামকে ৩-১ গোলে হারিয়ে ফুটবল ইতিহাসে নিজেদের অবস্থান শক্ত করল নবাগত ওয়েলস।

সবচেয়ে বড় কথা ইউরোর সেমিফাইনালে দুই বন্ধুর শত্রুতা দেখবে ফুটবল বিশ্ব। ইউরোতে এ দুজন মুখোমুখি হবেন, তা কেউ স্বপ্নেও ভাবেননি। কারণ অভিষেক আসরেই ওয়েলস এতটা চমক দেখাবে এটি ভাবার কথাও নয়। এদিকে পর্তুগালও উঠে আসতে পারবে, সেটিও অনুমেয় ছিলনা। কিন্তু শেষ পর্যন্ত সেই ওয়েলস আর পর্তুগালই এখন ইউরোর সেমিতে। ফাইনালের উঠার লড়াইয়ে এই দল দুটিই মুখোমুখি হবে লিওতে আগামী ছয় জুলাই।

ওয়েলস-পর্তুগাল মুখোমুখি, এমন আবহের চেয়ে বেশি রোমাঞ্চ ছড়াচ্ছে বেল-রোনালদো একে অপরের প্রতিপক্ষ। অর্থাৎ 'বন্ধু তুমি শত্রু তুমি' প্রবাদ বাক্যই এখন সামনে ভাসছে সবার।

ওয়েলসের গ্যারেথ বেল, পর্তুগালের ক্রিশ্চিয়ানো রোনালদো, দুজনই রিয়াল মাদ্রিদের ফরোয়ার্ড। ক্লাব ফুটবলে এদের সঙ্গে ফ্রান্সের করিম বেনজেমা যোগ হয়ে নাম হয়েছে বিবিসি। গত মৌসুমে এই বিবিসির দাপট দেখেছে সবাই। লা লিগা হাত ছাড়া হয়ে গেলেও জিতেছে চ্যাম্পিয়ন্স লিগের শিরোপা।

রিয়ালের হয়ে সতীর্থ, খুবই কাছেরজন। অথচ জাতীয় দলের জার্সি আপাতত দূরে ঠেলে দিচ্ছে বেল ও রোনালদোকে। যেখানে তারা আর বন্ধু বা সতীর্থ নয়, শুধুই শত্রু।

লিওতে প্রথম সেমিফাইনালে মুখোমুখি হবে ওয়েলস-পর্তুগাল। মাঠে নামবেন বেল-রোনালদো। পরিচয় পর্বের সময়ই হয়তো হাত মেলাতে হবে দুজনকে। দেখা যাবে দুজনই হাসি মুখে জড়িয়ে ধরবেন একে অপরকে, কিন্তু অন্তরে থাকবে শুধুই হিংসা। কারণ নিজ দেশকে জেতাতে তো আর কেউ কাউকে ছাড় দিতে নারাজ।

শেয়ার করুন

0 comments:

পাঠকের মতামতের জন্য কানাইঘাট নিউজ কর্তৃপক্ষ দায়ী নয়