Thursday, April 30

সুবহানিঘাট মাদরাসার শায়খুল হাদিস আল্লামা ইসহাকের ইন্তেকাল


কানাইঘাট নিউজ ডেস্ক:  দেশবরেণ্য শায়খুল হাদিস, সিলেটের সর্বজন শ্রদ্ধেয় আলেম আল্লামা ইসহাক আর নেই। তিনি বুধবার রাত সোয়া ১০টায় সিলেটের একটি হাসপাতাল থেকে বাড়ীতে (কানাইঘাটের রাজাগঞ্জ ইউপির বীরদল গ্রামে) নেওয়ার পথে তিনি ইন্তেকাল করেন(ইন্না—রাজিউন)। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭৬ বছর। মৃত্যুকালে তিনি ৪ ছেলে ও ৪ মেয়েসহ অসংখ্য ছাত্র-ভক্ত রেখে গেছেন। মরহুমের জানাযার নামাজ বৃহস্পতিবার বাদ জোহর নিজ এলাকায় অনুষ্ঠিত হবে। শায়খুল হাদীস ইসহাক-দরসে বোখারী ও দরসে মিশকাতের রচয়িতা।
তিনি ছিলেন জামেয়া মাদানিয়া ইসলামীয়া কাজির বাজার মাদ্রাসা সাবেক শায়খুল হাদিস। এছাড়া, মৃত্যুর আগ পর্যন্ত জামেয়া মাহমুদিয়া ইসলামীয়া সোবহানীঘাট মাদ্রাসার শায়খুল হাদিসের দায়িত্ব পালন করেন।
আল্লামা ইসহাকের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন-  জমিয়তে উলামা বাংলাদেশের কেন্দ্রীয় সভাপতি, আল্লামা আলিমুদ্দীন শায়খে দুর্লভপুরী,জামিয়া মাদানিয়া আঙ্গুরা মুহাম্মদপুর মাদরাসার মুহতামিম আল্লামা শায়খ জিয়া উদ্দিন, রেঙ্গা মাদরাসার শায়খুল হাদিস মাওলানা শিহাবুদ্দীন, দরগাহ মাদরাসার মাওলানা মুহিবুর রহমান গাছবাড়ী, মাওলানা শফিকুল হক আমকুনী, মাওলানা মুফতি আবুল কালাম যাকারিয়া, মাওলানা ছালেহ আহমদ জকিগঞ্জি, মাওলানা মাহমুদুর রহমান তালবাড়ী, মাওলানা নজরুল ইসলাম তালবাড়ী, মাওলানা ছালেহ আহমদ ছালিক, মাওলানা আতাউল হক জালালাবাদী, মাওলানা ছয়ফুল আলম, আব্দুল মুছাব্বীর জামডহরী, শাহ নজরুল ইসলাম ও মাওলানা কবির আহমদ প্রমুখ।

শেয়ার করুন

0 comments:

পাঠকের মতামতের জন্য কানাইঘাট নিউজ কর্তৃপক্ষ দায়ী নয়